সারা বাংলা

প্রতিবেশীর সন্তান নিজের দেখিয়ে মাতৃত্বকালীন ছুটি, সেই শিক্ষিকা বরখাস্ত

কুড়িগ্রামে প্রতিবেশীর সন্তান নিজের দেখিয়ে মাতৃত্বকালীন ছুটি কাটানো শিক্ষিকার বিরুদ্ধে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। ফলে আলোচিত স্কুলশিক্ষিকা আলেয়া সালমাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

জানা যায়, সম্প্রতি দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেশীর সন্তান দেখিয়ে মাতৃত্বকালীন ছুটি কাটানোর সংবাদ প্রকাশিত হয়। এরপরেই সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম তৌফিকুর রহমানকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়।

দুদিনের তদন্তের পর ঘটনার প্রাথমিক সত্যতা পায় তদন্ত কমিটি। পরে সেই শিক্ষিকাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহীদুল ইসলাম বলেন, ‘প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। তাই তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শিক্ষিকার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে। এছাড়া এই ছুটি নেওয়ার বিষয়ে যারা ওই শিক্ষিকাকে সহযোগিতা করেছেন তাদেরকেও বিচারের আওতায় আনা হবে।’

এ বিষয়ে জানতে অভিযুক্ত শিক্ষিকার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

আলেয়া সালমা কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার মনিয়ারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। তার স্বামী শফি আহমেদ স্বপন বগুড়ার গাবতলী উপজেলা কাগইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক।

অভিযুক্ত শিক্ষিকা তার নিকটতম প্রতিবেশী আনিছুর রহমান পাশা ও শারমীন দম্পতির সন্তানকে নিজের নবজাতক সন্তান দাবি করে চলতি বছরের ১৪ মার্চ থেকে ছয় মাসের মাতৃত্বকালীন ছুটিতে ছিলেন।

আরও পড়ুন: প্রতিবেশীর সন্তানকে নিজের দাবি করে মাতৃত্বকালীন ছুটিতে শিক্ষিকা