সারা বাংলা

গজারিয়ায় ২৫০০ অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করলো তিতাস

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় দুই কিলোমিটার এলাকার সঞ্চালন লাইন থেকে ২ হাজার ৫০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস। শনিবার (১৬ মার্চ) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলা এই অভিযানে নেতৃত্ব দেন মুন্সীগঞ্জ জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এন.এম. আবদুল্লাহ আল-মামুন।

আরও পড়ুন: গজারিয়ায় ১৪ কিলোমিটার অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করলো তিতাস

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির সোনারগাঁও আঞ্চলিক বিপণন বিভাগের উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী সরুজ আলম বলেন, আজ শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত টানা অভিযানে প্রায় দুই কিলোমিটার এলাকার সঞ্চালন লাইন থেকে ২ হাজার ৫০০ অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণ করা হয়েছে। এ নিয়ে গত কয়েক দিনে গজারিয়া থেকে প্রায় ১১ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। 

তিনি আরও বলেন, আজ গজারিয়া উপজেলার বাউশিয়া পুরাতন ফেরিঘাট এলাকা থেকে অভিযান শুরু করে তিতাস। অভিযানের শুরুতে একটি ঢালাই লোহা কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে উপজেলার পুরান বাউশিয়া ও ভবেরচর বাজারে অভিযান চালানো হয়। এতে দুই কিলোমিটার সঞ্চালন লাইন থেকে ২ হাজার ৫০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ সময় গ্যাস সংযোগে ব্যবহৃত ১১ কিলোমিটার এলাকার পাইপ জব্দ করা হয়। এ নিয়ে গত কয়েকদিনে প্রায় ১১ হাজার সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

আরও পড়ুন: মুন্সীগঞ্জে গ্যাস সংযোগ বিচ্ছিন্নকে কেন্দ্র করে সংঘর্ষ, পুলিশসহ আহত ২৬

অভিযানে উপস্থিত ছিলেন তিতাসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. হারুনুর রশীদ মোল্লাহ। তিনি বলেন, গজারিয়ায় বৈধ গ্রাহকের চেয়ে অবৈধ গ্রাহক সংখ্যা দ্বিগুণ। বিভিন্ন এলাকায় অবৈধ সংযোগ নিয়ে দীর্ঘদিন ধরে গ্যাস ব্যবহার করে আসছিলেন। এতে সরকার প্রতি মাসে কয়েক কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। এর সঙ্গে যারা জড়িত তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এসময় সোনারগাঁ আঞ্চলিক বিপণন বিভাগের ব্যবস্থাপক (মিটার এন্ড ভিজিল্যান্স) আতিকুল ইসলামসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।