বিনোদন

রাইজিংবিডিতে খবর প্রকাশের পর সেই অভিনেত্রীর পাশে শিল্পী সমিতি

বাংলাদেশের প্রথম সবাক চলচ্চিত্র মুখ ও মুখোশের অভিনেত্রী বিলকিস বারী। তার মেয়ে অভিনেত্রী ভুলু বারী বর্তমানে মানবেতর জীবন যাপন করছেন। মানুষের কাছে হাত পেতে তার জীবন কাটছে। করোনার প্রাদুর্ভাবের কারণে খাদ্যহীন গৃহবন্দি হয়ে পড়েন তিনি।

বিষয়টি নিয়ে আজ রোববার অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ‘অভিনেত্রীর ঘরে খাবার নেই, ভিক্ষার দরজাও বন্ধ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে। বিষয়টি নজর এড়ায়নি চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃবৃন্দের। আজ শিল্পী সমিতিতে ডেকে এনে ভুলু বারীর হাতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য তুলে দেওয়া হয়। এছাড়া কিছু নগদ অর্থ তাকে দেওয়া হয়েছে বলে রাইজিংবিডিকে জানান এই অভিনেত্রী।

এ প্রসঙ্গে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান রাইজিংবিডিকে বলেন, ‘ঘুম থেকে জেগেই রাইজিংবিডির এই প্রতিবেদন চোখে পড়ে। এরপর আর ঘরে বসে থাকতে পারিনি। এফডিসিতে এসে অফিস খুলে ভুলু বারীকে সমিতিতে নিয়ে আসার ব্যবস্থা করি। তিনি আমাদের সংগঠনের সদস্য না। কিন্তু এর আগেও তাকে খাদ্য সামগ্রী দিয়েছি। রাইজিংবিডিকে ধন্যবাদ এমন মানবিক প্রতিবেদন করার জন্য।’

ভুল বারীকে নিয়ে এ প্রতিবেদন প্রকাশের পর সহযোগিতার হাত বাড়িয়ে দেন চিত্রনায়ক ওমর সানি। এছাড়াও কয়েকজন শিল্পী ভুলু বারীকে সহযোগিতা করবেন বলে এই প্রতিবেদকের সঙ্গে যোগাযোগ করেছেন।

ভুলু বারী বিএফডিসিতে পরিচিতদের কাছ থেকে টাকা চেয়ে নিয়ে বাড়ি ভাড়া ও পরিবারের খরচ জোগাড় করতেন। এদিকে মরার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছে করোনাভাইরাস। এজন্য এফডিসির সকল কার্যক্রম বন্ধ। জনমানবহীন, নীরব-নিস্তব্ধ এফডিসি। স্বাভাবিক কারণে ভুলু বারীর ভিক্ষা করার দরজাও এখন বন্ধ হয়ে গিয়েছে।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

 

*অভিনেত্রীর ঘরে খাবার নেই, ভিক্ষার দরজাও বন্ধ

*সেই অভিনেত্রীর পাশে ওমর সানি