বিনোদন

টিকটকে সরব থাকার কারণ জানালেন কণ্ঠশিল্পী ইমরান

ইমরান মাহমুদুল, বাংলাদেশের সংগীত অঙ্গনের এক উজ্জ্বল নক্ষত্র। গান এবং মিউজিক ভিডিও নিয়ে আলোচনার শীর্ষে এসেছেন বহুবার। জায়গা করে নিয়েছেন সমালোচক ও অগণিত দর্শকদের মনে। সম্প্রতি বেশ ব্যস্ত সময় পার করছেন তিনি। গান রেকর্ডিং এবং মিউজিক ভিডিও নির্মাণ এর পাশাপাশি কাজ করছেন নানা সামাজিক কর্মকাণ্ডে। এই তারকা শিল্পী কেমন কাটাচ্ছেন দিনকাল সে সম্পর্কে বিস্তারিত জানতে ফোনালাপে যুক্ত হয়েছিলাম তার সঙ্গে। 

টেলিফোনে ২য় রিং বাজতেই ধরে ফেললেন ফোন। জানালেন ভালোই কাটছে সময় এবং ভালো আছেন তিনি। সাম্প্রতিক দুটি রিলিজের কথা জানালেন তার মধ্যে একটি ‘নবাব এলএলবি’ সিনেমার গান এবং অন্যটি এই ডিসেম্বরে রঙ্গন মিউজিক লেবেল-এ মিউজিক ভিডিওসহ রিলিজপ্রাপ্ত ‘এত ভালোবাসি’, যেটি ইতিমধ্যে ৩৩ লাখেরও বেশি দর্শকপ্রিয়তা পেয়েছে! আরও জানালেন গিটার এবং কিবোর্ড বাজানোর প্রতি রয়েছে যথেষ্ট ঝোঁক। ব্যক্তিগত সংগ্রহে রয়েছে একটি ফেন্ডার এবং একটি আইবানেজ অ্যাকিউস্টিক গিটার। কিন্তু সাধারণত রেকর্ডিং এ তিনি নিজে বাজান না। মননিবেশ করেন গাওয়াতে।

টিকটক এ রয়েছে এই তারকার সরব উপস্থিতি। এই প্রসঙ্গে জিজ্ঞেস করতেই বললেন, ‘মূলত আমার গানগুলোর প্রমোশন এর কাজে এই অনলাইন প্ল্যাটফর্মটি ব্যবহার করে থাকি। যেকোনো শিল্পকর্ম সৃষ্টি করে তা ফেলে রাখলে কোনো লাভ নেই। সেগুলো পৌঁছে দিতে হবে দর্শক শ্রোতার মাঝে।’ 

অনলাইন প্ল্যাটফর্মে সময় কাটানোর ব্যাপারটা কিভাবে দেখেন- এই প্রশ্নের জবাবে বলেন, ‘যেকোনো ডিজিটাল প্ল্যাটফর্মকেই ইতিবাচকভাবে তুলে ধরা সম্ভব যদি তার সঠিক ব্যবহার করা যায়।’ এ প্রসঙ্গে তিনি আরও জানান, সাম্প্রতিক সময়ে তিনি টিকটক-এ বিজয় দিবস উপলক্ষ্যে ‘জয় বাংলা ক্যাম্পেইন’ এ অংশ নিয়েছেন। এবং এই প্ল্যাটফর্মটা যেহেতু কিশোর-কিশোরীদের মাঝে ব্যাপক জনপ্রিয় তাই এর মাধ্যমে তিনি তাদের মধ্যে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনা উজ্জীবিত করে এগিয়ে যেতে উৎসাহ দিয়েছেন।

করোনা এবং লকডাউন প্রসঙ্গে বলেন, করোনা মহামারির ভ্যাকসিন আবিষ্কার না হয়া পর্যন্ত কোনো ধরনের লাইভ কনসার্ট হচ্ছেনা কিন্তু স্টুডিও রেকর্ডিং এবং সেই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে মিউজিক ভিডিওর কাজ চলছে। 

গানে সফলতার পর এখন সিনেমা বা নাটকে কাজ করার আগ্রহ আছে কিনা জানতে চাইলে বলেন, ‘গানটা যেমন শিখে গাওয়ার বিষয় অভিনয়টাও ঠিক তেমন। ছোটবেলা থেকে গান শিখছি বলে এখন গাইতে পারি, তেমনি যদি কখনও অভিনয় করতেই হয় তখন শিখে নেব’। পরিশেষে তিনি করোনাকালীন সময়ে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ জানিয়েছেন।

ইমরান মাহমুদুল এর টিকটক আইডি: mahmudul_haque_imran