বিনোদন

পছন্দ না হলে আমাকে দেখবেন না: আলিয়া

বলিউডে স্বজনপ্রীতি নিয়ে বিতর্ক অনেকদিন থেকে। এ নিয়ে অনেক বিদ্রূপের শিকার হয়েছেন অভিনেত্রী আলিয়া ভাট। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে কথা বলেছেন তিনি।

আলিয়া ভাট বলেন, ‘আমি শুধু আমার সিনেমার মাধ্যমেই এই আলোচনা বন্ধ করতে পারি। তাই এটি নিয়ে কোনো প্রতিক্রিয়া নয় এবং কোনো খারাপ লাগাও তৈরি করব না। কিন্তু অবশ্যই এটি আমার খারাপ লাগে। তবে যে কাজের প্রতি আপনার সম্মান ও ভালোবাসা রয়েছে, সেটির জন্য একটু খারাপ লাগানো সহ্য করা যেতেই পারে। আমি চুপ থাকি, বাড়ি ফিরি ও আমার কাজ করি। আমি গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি-এর মতো একটি সিনেমা উপহার দিয়েছি।’

তিনি আরো বলেন, ‘পছন্দ না হলে আমাকে দেখবেন না। এতে আমার ক্ষতি নেই। এ বিষয়ে আমার কিছু করারও নেই। মানুষ অনেক কিছু বলতেই পারে। আশা করছি, আমার সিনেমার মাধ্যমে এর প্রমাণ দেবো। আমি সহজে সুযোগ পেয়েছি, হ্যাঁ, কিন্তু আমি যে কাজ পাই সেটির জন্য কঠোর পরিশ্রমও করি।’

সম্প্রতি মুক্তি পেয়েছে আলিয়া ভাট অভিনীত  সিনেমা ‘ডার্লিংস’। সমালোচকরা ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পাওয়া এই সিনেমার বেশ প্রশংসা করছেন। নেটফ্লিক্সের ‘টপ চার্ট’-এও জায়গা করে নিয়েছে এটি।

এছাড়া আগামী সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে আলিয়া ভাট ও রণবীর কাপুর অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। প্রায় পাঁচ বছর সময় নিয়ে সিনেমাটি তৈরি হয়েছে। আয়ান মুখার্জি পরিচালিত সিনেমাটির বাজেট ৩০০ কোটির বেশি। সিনেমাটি প্রযোজনা করেছেন করন জোহর। রণবীর-আলিয়া ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন— অমিতাভ বচ্চন, নাগার্জুনা, মৌনি রায়। অতিথি চরিত্রে আছেন শাহরুখ খান ও ডিম্পল কাপাডিয়া। পাশাপাশি রণবীর সিংয়ের সঙ্গে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ সিনেমায় অভিনয় করছেন আলিয়া ভাট।