জাতীয়

পুলিশের আশ্বাসে রাস্তা ছাড়লেন শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক

বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় নাদিয়ার মৃত্যুর ঘটনায় দ্বিতীয় দিনের মতো রাস্তা অবরোধ কর্মসূচি পালন করছিলেন শিক্ষার্থীরা। এ সময় তারা অবরোধ কর্মসূচি থেকে চার দফা দাবি জানান। এসব দাবি দ্রুত সময়ে পূরণের আশ্বাস দিলে অবরোধ কর্মসূচি ছেড়ে চলে যান তারা।

আরও পড়ুন: সহপাঠীর মৃত্যু: বিমানবন্দর সড়কে শিক্ষার্থীদের অবরোধ, যান চলাচল বন্ধ

সোমবার (২৩ জানুয়ারি) দুপুর ১টা ৩০ মিনিটের দিকে শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে চলে যান পুলিশের আশ্বাসে। শিক্ষার্থীরা রাস্তা ছাড়ার পর বিমানবন্দর সড়কে আবারও যান চলাচল শুরু হয়েছে। 

এ বিষয়ে নর্দান ইউনিভার্সিটির শিক্ষার্থী আশরাফুল বলেন, আমাদের ৪ দফা দাবি দ্রুত বাস্তবায়ন হবে বলে পুলিশ জানিয়েছে। আমরা পুলিশকে বলেছি ২৯ জানুয়ারির মধ্যে আমাদের দাবি পূরণ না হলে আমরা আবারও রাস্তা নামব।

এদিকে, শিক্ষার্থীদের দাবির বিষয়ে ঢাকা মহানগর পুলিশের উত্তরা বিভাগের উপ-পুলিশ (ডিসি) মো. মোর্শেদ আলম বলেন, শিক্ষার্থীদের একটি দাবি ছিলো বাস চালক ও হেল্পার গ্রেপ্তার করা। তাদের আজ সকালেই পুলিশ গ্রেপ্তার করেছে। শিক্ষার্থীরা দাবি জানিয়েছেন ভিক্টর ক্লাসিক বাসের রুট পারমিট বাতিল ও এই পরিবহনের বাস যেন রাস্তা না চলে। ভিক্টর ক্লাসিক পরিবহনের বাস যেন রাস্তায় না চলে সে বিষয়ে আমরা আজ থেকে ব্যবস্থা গ্রহণ করছি। এছাড়া রুট পারমিট বাতিলের বিষয়টি একটু সময় লাগবে।

তিনি বলেন, শিক্ষার্থীরা আরও দাবি জানিয়েছে ভিকটিম নাদিয়ার পরিবারকে ক্ষতিপূরণ ও কাওলা এলাকায় নাদিয়ার নামে একটি বাস স্টপেজ করা। ক্ষতিপূরণের বিষয়ে পরিবারের সঙ্গে আমরা কথা বলব। এছাড়া ভিক্টর ক্লাসিক পরিবহনের কর্তৃপক্ষের সঙ্গেও এ বিষয়ে কথা বলব। আর স্টপেজ নির্মাণের বিষয়টি সিটি করপোরেশনের দেখবে।