খেলাধুলা

ওয়ালটন-ডিআরইউ ইনডোর গেমস: ক্যারমে রাফি ও লিসা চ্যাম্পিয়ন

‘ওয়ালটন-ডিআরইউ ইনডোর গেমস-২০২১’ এর ক্যারম প্রতিযোগিতা আজ রোববার (২৯ আগস্ট) শেষ হয়েছে। ক্যারম প্রতিযোগিতার পুরুষ এককের ফাইনালে সময়ের আলো’র রফিক রাফি ও নারী ক্যারম এককের ফাইনালে ভয়েজ অব এশিয়া’র মাকসুদা লিসা চ্যাম্পিয়ন হয়েছেন।

আজ পুরুষ এককের ফাইনালে জাগো নিউজের সাঈদ শিপন বেস্ট অব থ্রিতে (১-২) রফিক রাফির কাছে পরাজিত হয়ে রানার আপ হয়েছেন। তৃতীয় স্থান অর্জন করেছেন আমার দিনের আরাফাত দাড়িয়া।

নারী ক্যারম এককে মাকসুদা লিসার কাছে পরাজিত হয়ে রানার আপ হয়েছেন সমকালের সাজিদা ইসলাম পারুল এবং তৃতীয় স্থান অর্জন করেছেন জনকন্ঠের স্বপ্না চক্রবর্তী।

খেলা পরিচালনায় সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ডিআরইউ’র যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, ক্রীড়া উপ-কমিটির সদস্য রকিবুল ইসলাম মানিক, জাকির হুসাইন, নাদিয়া শারমীন ও মোশকায়েত মাশরেকসহ অন্যান্যরা।

আগামী মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ১১টায় নারী সদস্যদের লুডু প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এবারের ইনডোর গেমসে পুরুষ ও নারী সদস্যদের ২২ ইভেন্টের পাশাপাশি সদস্যদের স্ত্রী ও সন্তানদেরও ইভেন্ট রয়েছে। 

ইনডোর গেমসে সেরা ক্রীড়াবিদকে পুরস্কৃত করা হবে। প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন ৪ পয়েন্ট, রানার্স আপ ৩ পয়েন্ট, তৃতীয় স্থান অধিকারী ২ পয়েন্ট ও চতুর্থ স্থান অধিকারী এক পয়েন্ট অর্জন করবে। এবারের এই ইনডোর গেমসে প্রায় ৫০০ প্রতিযোগী নিবন্ধন সম্পন্ন করেছেন। সকল ইভেন্ট স্বাস্থ্য সুরক্ষাবিধি অনুসরণ করে পরিচালিত হচ্ছে। 

এবারের এই প্রতিযোগিতার পুরুষ সদস্যদের ইভেন্টগুলো হলো- অ্যাথলেটিক্স (২০০মি: ও ৪০০ মি. স্প্রিন্ট), দাবা, টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), ক্যারম (একক ও দ্বৈত), অকশন ব্রিজ, কল ব্রিজ, অ্যার্চারি, গোলক নিক্ষেপ, শ্যুটিং ও সাঁতার।

নারী সদস্যদের ইভেন্টগুলো হলো- অ্যাথলেটিক্স (১০০ মিটার স্প্রিন্ট), টেবিল টেনিস (একক), ক্যারম (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), সাঁতার, শ্যুটিং ও লুডু।

সদস্যদের সন্তানদের বয়সভিত্তিক ইভেন্ট দুটি হলো- ১০০ মিটার ও ২০০ মিটার স্প্রিন্ট। 

সদস্যদের স্ত্রীদের ইভেন্ট হলো- মার্বেল দৌড়।