সারা বাংলা

রসিক নির্বাচন: আ.লীগের প্রার্থী ডালিয়ার ইশতেহার ঘোষণা 

পরিকল্পিত উন্নয়ন, জলবদ্ধতা নিরসন ও যানজট সমস্যা থেকে উত্তরণসহ ২৯ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। 

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ ইশতেহার ঘোষণা করেন তিনি।

ইশতেহার ঘোষণায় ডালিয়া বলেন, ‘শ্যামা সুন্দরী খালের দুপাশে মাটি ভরাট করে উঁচু করা হয়েছে। সেখানে ওয়ানওয়ে রাস্তা তৈরি করবো যাতে রিকশা, অটোরিকশা চলাচল করতে পারে। স্থানীয় সরকারের আওতায় যেসব স্কুল-কলেজ রয়েছে তা উন্নয়নের চেষ্টা করবো। নারীদের কাজের সুযোগ আছে এমন প্রকল্প আরো বৃদ্ধি করার চেষ্টা করবো। বেকার ছেলে-মেয়েদের কর্মসংস্থান সৃষ্টিতে সর্বোচ্চ পর্যায়ে কাজ করা হবে।’ 

তিনি আরও বলেন, ‘আমি মেয়র হলে রংপুর সিটি করপোরেশনের মধ্যে ৫টি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন কররো। রসিকের যে কমিউনিটি ক্লিনিক রয়েছে সেগুলোতে অ্যাম্বুলেন্স নিয়ে আসার চেষ্টা করবো। নারীদের জন্য কুটির শিল্প বেশি করে করার চেষ্টা করবো। কারণ কুটির শিল্প স্থানীয় সরকার বিভাগের সঙ্গে সম্পর্কিত।’

ডালিয়া বলেন, ‘সবাই আমাকে চেনেন জানেন। আমরা সবাই মিলে মুক্তিযুদ্ধের চেতনার শক্তির সরকারকে আগামী ২৭ ডিসেম্বর নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করবো। আমি বিশ্বাস করি রংপুরের মানুষ আর ভুল করবে না।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সভাপতি সফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সহ-সভাপতি আবুল কাশেম, দিলশাদ ইসলাম মুকুল, যুগ্ম সাধারণ সম্পাদক নওশাদ রশিদ, উপ-দপ্তর সম্পাদক আবু সাদাত শাওন,মহানগর যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশার প্রমুখ।