খেলাধুলা

নেইমারের গোলখরা, পয়েন্ট খোয়ালো আল হিলাল

সৌদি প্রো লিগে গিয়ে নিজেকে হারিয়ে খুঁজছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। আল হিলালের জার্সিতে গোলের দেখাই পাচ্ছেন না এই তারকা। আল হিলালের হয়ে নিজের তৃতীয় ম্যাচেও বিবর্ণ নেইমার। নেইমারের এমন দিনে দামাকের সঙ্গে ১–১ গোলের ড্রতে পয়েন্ট খুইয়েছে আল হিলাল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে যায় আল হিলাল। বাঁ প্রান্ত দিয়ে অসাধারণ এক দৌড়ে দামাকের রক্ষণ এলোমেলো করে বক্সের মধ্যে ঢুকে পড়েন সালেম আল দাওসারি। রক্ষণ চেরা পাস দেন আল হিলালের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকমকে। ঠাণ্ডা মাথার দলকে এগিয়ে নেন ম্যালকম।

প্রথমার্ধে সুযোগ পেয়েছিলেন নেইমারও। তবে কাজে লাগাতে পারেননি। এরপর নেইমারের অসাধারণ এক পাস থেকে গোল করতে ব্যর্থ হন ফুলহাম থেকে এ বছর আল হিলালে নাম লেখানো আলেক্সান্দর মিত্রোভিচও। ফলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে বিরতিতে যায় সৌদি ক্লাবটি।

দ্বিতীয়ার্ধেও একের পর এক আক্রমণ করে গেছে আল হিলাল। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারছিল না। এই ফাঁকে প্রতিপক্ষের পাল্টা আক্রমণের বিপরীতে গোল খেয়ে বসে তারাই। অসাধারণ এক ফ্রি–কিক থেকে ৬৮ মিনিটে দামাককে সমতায় ফেরানো গোলটি করেন রোমনের নিকোলা স্তানচিউ।

ফলে নির্ধারিত সময় শেষে পয়েন্ট ভাগভাগি করেই মাঠ ছাড়তে হয় আল হিলালকে। এই ড্রয়ের ফলে ৭ ম্যাচে ৫ জয় ও ২ ড্রতে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের চারে অবস্থান করেছে আল হিলাল। সমান ম্যাচে ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আল ইত্তিহাদ।