সারা বাংলা

সিসিক মেয়রের দায়িত্ব নিলেন আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট সিটি করপোরেশনের মেয়র হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে নগরভবনে মেয়রের কার্যালয়ে বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরীর কাছ থেকে দায়িত্ব বুঝে নেন তিনি। এসময় উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

আরও পড়ুন: আনোয়ারুজ্জামান চৌধুরী সিসিকের মেয়রের দায়িত্ব নিচ্ছেন মঙ্গলবার

দায়িত্ব হস্তান্তরকালে বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে শুভেচ্ছা জানান এবং আধ্যাত্মিক এই নগরীর উন্নয়নে সবসময় তার সহযোগিতার হাত প্রসারিত রাখার ঘোষণা দেন।

জবাবে আনোয়ারুজ্জামান চৌধুরীও তাকে বিদায়ী শুভেচ্ছা জানিয়ে তার অভিজ্ঞতার আলোকে প্রয়োজনীয় ক্ষেত্রে পরামর্শ ও সহযোগিতা পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন। এসময় বিদায়ী ও নতুন মেয়রদের স্ত্রী-সন্তানসহ সিলেট সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

নগরভবনে আসার আগে আনোয়ারুজ্জামান চৌধুরী হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করেন।

প্রসঙ্গত, চলতি বছরের ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো.আনোয়ারুজ্জামান চৌধুরী ১ লাখ ১৯ হাজার ৯৯১টি ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির মো. নজরুল ইসলাম (বাবুল)। তিনি পান ৫০ হাজার ৮৬২ ভোট। দলীয় নির্দেশনা মেনে এ নির্বাচনে অংশগ্রহণ করেননি টানা দুইবারের মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী।