খেলাধুলা

অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিটা ভালো হলো না জকোভিচের

দিন দশেক পরেই শুরু হতে যাচ্ছে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। এই আসরে ফেভারিটের তকমা নিয়েই কোর্টে নামবেন টেনিসের নাম্বার ওয়ান সার্বিয়ান তারকা নোভাক জকোভিচ। তবে প্রস্তুতিটা ভালো হলো না তার। ইউনাইটেড কাপের কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন ইনজুরি জর্জরিত জকোভিচ।

ডান হাতের কব্জিটা বেশ ভোগাচ্ছিল ভোগাচ্ছিল জকোভিচকে। চিকিৎসা নিয়েই কোর্টে নেমেছিলেন। কিন্তু নিজের সেরা ছন্দ ফিরে পেলেন না এই সার্বিয়ান। সরাসরি সেটে হেরে গেলেন অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মিন্যাউরের কাছে। বুধবার (৩ জানুয়ারি) অ্যালেক্সের বিপক্ষে ৬-৪, ৬-৪ গেমে হেরে যান জোকোভিচ। 

অস্ট্রেলিয়ান ওপেনে পুরনো জকোচিভকে পাওয়া নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। কেননা অস্ট্রেলিয়াতে ছয় বছরের মধ্যে এই প্রথম হারের অভিজ্ঞতা হলো তার। সেই সঙ্গে থামলো অস্ট্রেলিয়াতে টানা ৪৩ ম্যাচের অপরাজেয় যাত্রাও। এর আগে মঙ্গলবার চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচের সময় ডান কব্জিতে চোট পান জোকোভিচ।

হাতের চোট জকোভিচের জন্য অভিশাপের মতো। এর আগেও অস্ট্রেলিয়ান ওপেনে সবশেষ হারা ম্যাচে এই হাতের চোটই কাল হয়ে দাঁড়িয়েছিল তার জন্য। ২০১৮ সালের এই আসরের চতুর্থ রাউন্ডে চীনের প্রতিযোগী চুং হিউনের বিপক্ষে ম্যাচে হেরেছিলেন জকোভিচ। ওই ম্যাচে কনুইয়ের সমস্যা ভুগিয়েছিল তাকে।