খেলাধুলা

বদলি নেমে বার্সেলোনাকে জেতালেন ব্রাজিলিয়ান তরুণ

টানা হারের বৃত্ত থেকে বের হতে এই ম্যাচে বার্সেলোনার সামনে জয়ের কোনো বিকল্প ছিলো না। এমন ম্যাচে বদলি হিসেবে নেমে দলকে জেতালেন ভিটর রোক। দ্বিতীয়ার্ধে বদলি নামা তরুণ এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোলে ওসাসুনাকে ১-০ গোলে হারিয়ে তিন পয়েন্ট পেয়েছে জাভি হার্নান্দেজের দল।

বুধবার (৩১ জানুয়ারি) রাতে ঘরের মাঠ অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের পঞ্চম মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। তবে সেটা কাজে লাগাতে পারেননি জোয়াও ফেলিক্স। বক্সের বাইরে থেকে উড়িয়ে মেরে হতাশ করেন। একাদশ মিনিটে রবার্ট লেভানডোভস্কির হেড পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়।

প্রথমার্ধে খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি বার্সেলোনা। যে কয়টা সুযোগ এসেছিল তাও কাজে লাগাতে পারেননি বার্সেলোনার আক্রমণভাগের খেলোয়াড়রা। একই অবস্থা ছিলো ওসাসুনার। ফলে প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

দ্বিতীয়ার্ধেও এই সুযোগ মিসের ধারা অব্যাহত রাখে বার্সা। অবস্থা সুবিধার না বুঝে ফেরমিন লোপেসকে তুলে ৬২তম মিনিটে নামানো হয় রোককে। নেমেই দলকে স্বস্তি এনে দেন এই তরুণ ফরোয়ার্ড। ৬৩তম মিনিটে বার্সেলোনার জার্সিতে প্রথম গোল করেন ১৮ বছর বয়সী এই ফুটবলার। কানসেলোর ক্রসে হেডে গোলটি করেন তিনি।

এরপর বড় ধাক্কা খায় ওসাসুনা। রোককে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার উনাই গার্সিয়া। ১০ জনের দলের বিপক্ষেও আর এগিয়ে যেতে পারেনি বার্সেলোনা। ফলে এক গোলের লিডেই তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি।

এই জয়ে ২২ ম্যাচে ১৪ জয় ও ৫ ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৫৪ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। ২২ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মৌসুমের চমক জিরোনা। ২৬ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে ওসাসুনা।