খেলাধুলা

রাঁচি টেস্টে বিশ্রামে বুমরাহ

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম তিন টেস্টেই খেলেছেন ভারতের জাসপ্রীত বুমরাহ। বল হাতে আলো ছড়িয়েছেন এই পেসার। এর মধ্যে প্রথম ও দ্বিতীয় টেস্টে ভারতের জয়ের নায়কও বুমরাহ। এবার ওয়ার্কলোড কমাতে রাঁচিতে চতুর্থ টেস্টে তাকে বিশ্রাম দিয়েছে ভারত।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, রাজকোট টেস্ট শেষে বুমরা যাবেন আহমেদাবাদে নিজের বাড়িতে। অপরদিকে আগামীকাল মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) রাঁচির উদ্দেশে রওয়ানা করবে ভারতীয় ক্রিকেট দল। 

বুমরার পরিবর্তে কাকে নেওয়া হবে সে বিষয়ে এখনো কিছু জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে মুকেশ কুমারের নাম শোনা যাচ্ছে। রঞ্জি ট্রফিতে বাংলার হয়ে খেলতে দল থেকে ছুটি দেওয়া হয়েছিল মুকেশকে। রাঁচিতে তিনি দলের সঙ্গে যোগ দেবেন।

বর্তমানে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত। এই সিরিজে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটের মালিক বুমরাহ। তিন ম্যাচের ছয় ইনিংসে ১৩.৬৪ গড়ে উইকেট নিয়েছেন মোট ১৭টি। তিন ম্যাচে সব মিলিয়ে বোলিং করেছেন ৮০.৫ ওভার। যে কারণেই তাকে বিশ্রাম দেওয়া।

উল্লেখ্য, এর আগে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের অংশ হিসেবে দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল আরেক পেসার মোহাম্মদ সিরাজকে।