সারা বাংলা

মুক্তাগাছার সাবেক খাদ্য গুদাম কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার সাবেক ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা মো. শাকিল আহমেদকে (৩৯) আসামি করে মামলা করেছে দুর্নীতি দমন কমিশনে (দুদক)। মামলায় ক্ষমতা অপব্যবহারসহ ১ কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা মূল্যের চাল এবং ৩৮০টি খালি বস্তা আত্মসাতের অভিযোগ আনা হয়। 

আরও পড়ুন: খাদ্যগুদাম থেকে ৯৯৭১ বস্তা চাল উধাও, কর্মকর্তার বিরুদ্ধে মামলা

বুধবার (৬ মার্চ) বিকেলে দুদক সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহের উপ-সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বাদী হয়ে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মমতাজ পারভীনের কাছে মামলাটি করেন। দুর্নীতি দমন কমিশনের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সঞ্জিব কুমার সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: তালা ভেঙে খাদ্য গুদাম খুললেন ম্যাজিস্ট্রেট

মামলার এজাহার সূত্রে জানা যায়, শাকিল আহমেদ ২০২১ সালের ৯ মার্চ থেকে ২০২৩ সালের ১৭ অক্টোবর পর্যন্ত মুক্তাগাছা খাদ্য গুদামে ভারপ্রাপ্ত কর্মকর্তা পদে দ্বায়িত্ব পালন করেন। ২০২৩ সালের ১০ অক্টোবর তাকে জামালপুর জেলার দেওয়ানগঞ্জে বদলি করা হয়। ওই বছরের ১৯ অক্টোবরের মধ্যে শাকিল আহম্মেদকে দায়িত্ব হস্তান্তরের নির্দেশনা দেওয়া হলেও তা না করে গা-ঢাকা দেন। এ ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করে ওই গুদামে ৩২৮.৯৮০ মেট্রিক টন সিদ্ধ চাল এবং ৩৮০টি খালি বস্তার ঘাটতি পায়। এতে সর্বমোট ১ কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা আত্মসাতের অভিযোগ উঠে।

আরও পড়ুন: লাপাত্তা মুক্তাগাছা উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা, তদন্তে পাঁচ সদস্যের কমিটি

দুদক সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহের উপ-সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বলেন, ক্ষমতার অপব্যবহার করে ১ কোটি ৭১ লাখ ৯২ হাজার ৩৮২ টাকা মূল্যের চাল এবং ৩৮০টি খালি বস্তা আত্মসাতের অভিযোগে শাকিল আহমেদকে আসামি করে মামলা করা হয়েছে।