খেলাধুলা

সল্ট-বরুণে কলকাতার দারুণ জয়

নিজেদের নবম ম্যাচে ষষ্ঠ জয় তুলে নিলো কলকাতা নাইট রাইডার্স। সোমবার রাতে ইডেন গার্ডেনে তারা ৭ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালসকে।

এদিন দিল্লি আগে ব্যাট করে ৯ উইকেটে ১৫৩ রান তোলে। জবাবে ফিল সল্টের ফিফটিতে ভর করে ৭ উইকেট ও ২১ বল হাতে রেখে জয় তুলে নেয় কলকাতা।

রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬ ওভারেই ৭৯ রান তুলে জয়ের ভিত গড়ে দেন সল্ট ও নারিন। এই রানে নারিন ফেরেন ৩ চারে ১৫ রান করে। সেখান থেকে রিংকু সিং ও সল্ট এগিয়ে নিতে থাকেন দলীয় সংগ্রহকে। তাদের দুজনের ব্যাটে ৮ ওভারেই কলকাতার রান হয়ে যায় ৯৬। এরপর অবশ্য সাজঘরে ফেরেন সল্ট। ৩৩ বলে ৭টি চার ও ৫ ছক্কায় ৬৮ রানের ঝড়ো ইনিংস খেলে যান তিনি। ১০০ রানের মাথায় বিদায় নেন রিংকুও। তিনি ১ চারে করেন ১১ রান।

সেখান থেকে অধিনায়ক শ্রেয়াস আয়ার ও ভেঙ্কটেশ আয়ার অবিচ্ছিন্ন ৫৭ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। শ্রেয়াস ৩ চার ও ১ ছক্কায় ৩৩ ও ভেঙ্কটেশ ২ চার ও ১ ছক্কায় ২৬ রানে অপরাজিত থাকেন।

বল হাতে দিল্লির অক্ষর প্যাটেল ৪ ওভারে ২৫ রান দিয়ে ২টি উইকেট নেন। লিজাড উইলিয়ামস ৩ ওভারে ৩৮ রান দিয়ে নেন ১টি উইকেট।

তার আগে টস জিতে ব্যাট করতে নেমে কলকাতা নাইট রাইডার্সের বোলারদের তোপের মুখে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দিল্লি। শতরানের আগেই তারা হারায় ৫ উইকেট। সেই ধাক্কা সামলে আর বড় সংগ্রহ দাঁড় করতে পারেনি তারা।

ব্যাট হাতে কুলদীপ যাদব অপরাজিত সর্বোচ্চ ৩৫ রান করেন। ২৬ বলে ৫ চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে ঋষভ পন্তের ব্যাট থেকে। তিনি ২০ বলে ২ চার ও ১ ছক্কায় এই রান করেন। এছাড়া অভিষেক পোরেল ১৮, অক্ষর প্যাটেল ১৫, পৃথ্বি’শ ১৩ ও জ্যাক ফ্রেসার-ম্যাকগার্ক ১২ রান করেন।

বল হাতে কলকাতার বরুণ চক্রবর্তী ছিলেন সেরা। তিনি ৪ ওভার বল করে মাত্র ১৬ রান দিয়ে ৩টি উইকেট নিয়ে ম্যাচসেরা হন। হরশিত রানা ৪ ওভারে ২৮ রান দিয়ে ২টি ও বৈভব অরোরা ৪ ওভারে ২৯ রান দিয়ে নেন ২টি উইকেট।

এই জয়ে ৯ ম্যাচ থেকে ১২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে কেকেআর। সমান ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে দিল্লি আছে টেবিলের ষষ্ঠ স্থানে।