খেলাধুলা

অস্ট্রেলিয়ার চাই ২০২ রান, নিউ জিল্যান্ডের ৬ উইকেট

জমে উঠেছে ক্রাইস্টচার্চ টেস্ট। অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড কেউ কাউকে ছেড়ে কথা বলতে রাজি নয়। তাতে লড়াইয়ের অবস্থান দাঁড়িয়েছে সমানে সমান। ২৭৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিনের খেলা শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেটে ৭৭ রান। জয়ের জন্য আরও দরকার ২০২ রান, নিউ জিল্যান্ডের চাই ৬ উইকেট। 

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারও ম্যাট হেনরির তোপে পড়েছে অস্ট্রেলিয়া। তার সঙ্গে জুটি বেঁধেছেন বেন সিয়ার্সও। তাতে অস্ট্রেলিয়ার প্রথম ৪ উইকেট দুজনে সমান ভাগে ভাগ করে নিয়েছেন।

এর আগে ২ উইকেটে ১৩৪ রান নিয়ে তৃতীয় দিনে খেলতে নামা নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে ৩৭২ রানে। আগের দিনের ৬৫ রান নিয়ে খেলতে নামা টম লাথাম আউট হয়েছেন ৭৩ রান করে। রাচিন রাচিন রবীন্দ্র থেমেছেন সেঞ্চুরি থেকে ১৮ রান দূরে থেকে।

এ ছাড়া ড্যারিল মিচেলের ৫৮ আর স্কট কুগেলিনের ৪৯ বলে ৪৪ রানের ইনিংসে ভর করে ২৭৮ রানের লিড নিতে পারে নিউজিল্যান্ড। কিউরা শেষ ৩টি উইকেট হারিয়েছে ১ রানে। অস্ট্রেলিয়ার পক্ষে ৬২ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন প্যাট কামিন্স। নাথান লায়ন ৩ উইকেট নিতে দিয়েছেন ৪৯ রান।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিন শেষে) নিউজিল্যান্ড: ১৬২ ও ৩৭২ (ল্যাথাম ৭৩, রবীন্দ্র ৮২, মিচেল ৫৮) অস্ট্রেলিয়া: ২৫৬ ও ২৪ ওভারে ৭৭/৪ (হেড ১৭*, মার্শ ২৭*)