ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

কুয়েতে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ

আ হ জুবেদ, কুয়েত থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ৯ জুলাই ২০২৪  
কুয়েতে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ

কুয়েতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের সামগ্রিক কল্যাণে কাজ করার পাশাপাশি দূতাবাসের কনস্যুলার সেবার মানকে আরও সহজ এবং আধুনিকীকরণ করা সহ দূতাবাসকে প্রবাসীবান্ধব হিসেবে গড়ে তোলা হবে।

কুয়েতে নবনিযুক্ত রাষ্ট্রদূত দেশটির মিসিলাস্থ দূতাবাসে প্রবাসী সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে এসব কথা বলেন। 

সোমবার (৮ জুলাই) কুয়েতে নব নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাস পরিদর্শন শেষে কুয়েতে অবস্থানরত বাংলাদেশি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন।

প্রথম দিন রাষ্ট্রদূত দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জ্ঞাপন করেন। 

রাষ্ট্রদূত প্রবাসীদের দোরগোড়ায় কনসুল্যার সেবা পৌঁছে দিতে কুয়েতের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ কনস্যুলার সেবা চালু করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করার পাশাপাশি কুয়েতে তার দায়িত্ব পালনকালে দেশটির সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে কাজ করার লক্ষ্যে উভয় দেশের মধ্যে কূটনৈতিক যোগাযোগ বৃদ্ধি ও উচ্চ পর্যায়ের সফরের উপর গুরুত্বারোপ করেন।

রাষ্ট্রদূত কুয়েতের স্বাস্থ্য, প্রযুক্তি, প্রকৌশল এবং অন্যান্য সম্ভাবনাময় খাতে আরও বেশি বাংলাদেশি জনবল নিয়োগের চেষ্টা চালাবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।
এছাড়া, কুয়েতের সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি এবং নতুন ক্ষেত্র তৈরির জন্য কাজ করবেন বলেও জানান।

কুয়েতের সঙ্গে বাংলাদেশের সামরিক সম্পর্ককে আরও সহযোগিতামূলক এবং শক্তিশালী করতে চান কুয়েতে নিযুক্ত নতুন রাষ্ট্রদূত। 

রাষ্ট্রদূত কুয়েতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদেরকে কুয়েতের স্থানীয় আইন-কানুন মেনে চলার আহ্বান জানান এবং প্রবাসে কষ্টার্জিত অৰ্থ বৈধ চ্যানেলে দেশে প্রেরণের জন্য অনুরোধ করেন। পাশাপাশি কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনের জন্য সকলের সহযোগিতাও কামনা করেন তিনি। 

কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ প্রদান করায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান নতুন রাষ্ট্রদূত।

ঢাকা/হাসান/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়