ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

টানা বৃষ্টিতে তীব্র জলাবদ্ধতা সিলেটে 

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ৭ অক্টোবর ২০২৩   আপডেট: ১৫:৫৮, ৭ অক্টোবর ২০২৩
টানা বৃষ্টিতে তীব্র জলাবদ্ধতা সিলেটে 

অবিরাম বৃষ্টি হচ্ছে সিলেটে। শনিবার (৭অক্টোবর) তৃতীয় দিনের মতো বৃষ্টিপাত অব্যাহত রয়েছে এখানে। এতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ গুরুত্বপূর্ণ স্থাপনার নিচতলায় পানি উঠেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, তিনদিনের মধ্যে সর্বচ্চো বৃষ্টি হয়েছে গত ২৪ ঘণ্টায়। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে ৩৫৭ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, টানা বৃষ্টির ফলে নগরীর বিভিন্ন এলাকার রাস্তাঘাট পানিতে ডুবে গেছে। সড়ক উপচে পানি ঢুকেছে অনেকের বাসাবাড়ি ও দোকানপাটে। এছাড়া শুক্রবার দিবাগত রাত থেকে মুষলধারার বর্ষণে সিলেট নগরীর নিচু এলাকাগুলোর প্রায় সব সড়কে জলাবদ্ধতা তৈরি হয়েছে। শুধু শুক্রবার দিবাগত রাতের বৃষ্টিতে বিভাগের সবচেয়ে ব্যস্ততম চিকিৎসা সেবাকেন্দ্র ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটকসহ আশপাশের এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়। প্রধান ফটকে প্রায় হাটু সমান পানি দেখা গেছে।

এছাড়া, নগরীর আম্বখানা-বিমানবন্দর সড়কের কিছু কিছু অংশ ডুবন্ত অবস্থায় দেখা গেছে। শহরতলীর মেজরটিলা এলাকায় বৃষ্টির পানি বাসাবাড়িতে প্রবেশ করেছে। রাত থেকে অনেকটা গৃহবন্দি ওইসব এলাকার মানুষ।

সিলেট নগরীর খাসদবির, চৌকিদেখি, কাজল শাহ, উপশহর, দরগাহ মহল্লা, বাগবাড়ি, কানিশাইল, লামাপাড়া, লালা দিঘিরপাড়, মাছুদিঘির পাড়সহ কয়েকটি এলাকার দোকানপাট রাস্তাঘাট ও বাসা বাড়িতেও পানি প্রবেশ করেছে। জলাবদ্ধ-কর্দমাক্ত সড়কে চলাচলে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাতায়াতকারীদের।

আবহাওয়া অধিদপ্তর সিলেট কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজিব হোসেন জানান, শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে ৩৫৭.৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এর আগে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত সিলেটে বৃষ্টি হয়েছে ৫০.৮ মিলিমিটার। রোববার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন এই কর্মকর্তা।

সিলেট সিটি করপোরেশনের চিফ ইঞ্জিনিয়ার নূর আজিজুর রহমান বলেন, একরাতে এতো বৃষ্টি হয়েছে যে ড্রেনগুলো পানি ধারণ করতে পারছে না। সিটি করপোরেশনের কর্মচারীরা পানি নিষ্কাশনের কাজ করছেন। 

নূর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়