ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

বাবর-শাহিন জুটিতে সমতায় সিরিজ শেষ পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:১৩, ২৮ এপ্রিল ২০২৪
বাবর-শাহিন জুটিতে সমতায় সিরিজ শেষ পাকিস্তানের

নিউ জিল্যান্ডের বিপক্ষে এই সিরিজ শুরু হওয়ার আগে বাবর আজম ও শাহিন আফ্রিদির মাঝে দ্বন্দ্বের খবর বেশ চাউর হয়েছিল। তবে সিরিজে তার প্রভাব দেখা গেল না। উল্টো পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচে এই দুজনের বীরত্বে পিছিয়ে পড়েও সমতায় দিরিজ শেষ করলো পাকিস্তান। শেষ ম্যাচে তারা জিতেছে ৯ রানে। 

শনিবার (২৭ এপ্রিল) লাহোরে পঞ্চম টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে বাবর আজমের ফিফটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৮ রান তোলে পাকিস্তান। জবাব দিতে নেমে শুরুতে ভালো করেও শাহীনের বোলিং তোপে ৪ বল বাকি থাকতেই নিউ জিল্যান্ডের ইনিংস থামে ১৬৯ রানে। 

গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই সাইম আইয়ুবকে হারায় পাকিস্তান। এরপর উসমান খানকে নিয়ে দ্বিতীয় উইকেটে ৪৫ বলে ৭৩ রানের জুটি গড়েন তিনি। ২৪ বলে ৩১ রান করে বিদায় নেন উসমান। বাবর থেকে যান, ৩৫ বলে করেন ফিফটি। শেষে ৪৪ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬৯ রান করে থামেন বেন সিয়ার্সের বলে।

শেষদিকে দারুণ একটি ইনিংস খেলেন ফখর জামান। করেন ৩৩ বলে ৪৩। তার এই ইনিংসে ভর করে দেড়শ ছাড়িয়ে আয় পাকিস্তান। ৫ বলে একটি করে চার ও ছক্কায় ১৫ রানে অপরাজিত থাকেন শাদাব খান।

লক্ষ্য তাড়ায় নেমে প্রথম ওভারেই টম ব্লান্ডেলকে বোল্ড করে ফেরান শাহিন। শুরুতে উইকেট হারালেও অন্যপ্রান্তে ঝড় তোলেন আরেক ওপেনার টিম সাইফার্ট তোলেন ঝড়। মাত্র ২৯ বলে ফিফটি করে সহজ জয়ের ইঙ্গিত দেন তিনি। তবে সাইফার্ট ৩৩ বলে ৫২ করে আউট হতেই পথ হারায় কিউইরা।

সাইফার্টকে ফেরানো উসামা পরের ওভারেই ফেরান মার্ক চাপম্যানকে। এরপর শাদাব পরের ওভারে ফিরিয়ে দেন ২৩ রান করা মাইকেল ব্রেসওয়েলকে। কোল ম্যাককনকিকে টিকতে দেননি বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম। বাকি গল্পটা শাহিনের। পরপর দুই বলে নিশাম ও জ্যাক ফউকসকে বিদায় দেন শাহিন। 

শেষ ওভারে নিউ জিল্যান্ডের সরকার ছিল ১২ রান। মোহাম্মদ আমিরের প্রথম তিনটি ডেলিভারির (যার একটি ওয়াইড) মধ্যে দুই রান আউটেই শেষ হয় নিউ জিল্যান্ডের আশা। ২৬ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৮ রানে অপরাজিত থাকেন ক্লার্কসন।

বল হাতে ৪ ওভারে ৩০ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা শাহিন। ৪ ওভারে একটি মেইডেনে ২১ রানে গুরুত্বপূর্ণ দুটি উইকেট নেন লেগ স্পিনার উসামা মির।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ