ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

আরেকজনের নাম ব্যবহার করে চিকিৎসক সেজে চাকরি

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ১৩ মার্চ ২০২৪   আপডেট: ১৬:০৭, ১৩ মার্চ ২০২৪
আরেকজনের নাম ব্যবহার করে চিকিৎসক সেজে চাকরি

মালয়েশিয়ায় থাকা এক চিকিৎসকের নাম পরিচয় ব্যবহার করে সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের একটি ডায়াগনস্টিক সেন্টারে চাকরি করছিলেন সাদিয়া আক্তার (৪৩)। গতকাল মঙ্গলবার ওই প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে তাকে আটক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিকের ভ্রাম্যমাণ আদালত। গ্রেপ্তারকৃত সাদিয়া আক্তার ঢাকার মিরপুর শেওরাপাড়া এলাকার মুহিত খানের মেয়ে।

এদিকে, এ ঘটনায় ভুয়া চিকিৎসক রেখে চিকিৎসা দেওয়ার অভিযোগে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার ও বিভিন্ন অভিযোগে ফার্মেসিকে ৫০ হাজারসহ মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে বিভিন্ন অনিয়ম আর অব্যবস্থাপনার কারণে ডায়গনস্টিক সেন্টারটি সিলগালা করেন ভ্রাম্যমাণ আদালত। 

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধার্থ ভৌমিক জানান, ডা. সাদিয়া চৌধুরী সিম্মি নামের একজন চিকিৎসক মালয়েশিয়ায় থাকেন। তার নাম পরিচয় ব্যবহার করে ওই ভুয়া চিকিৎসক দীর্ঘদিন ধরে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা দিয়ে আসছিলেন। খবর পেয়ে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের আদালত পরিচালনা করে ওই ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করে। একই সাথে সোনিয়া ডায়াগনস্টিক সেন্টারটি সিলগালা ও ৫০ হাজার টাকা জরিমানা এবং ফার্মেসিকে ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কিশলয় সাহা, ডা. সাবিনা আক্তার, থানার এসআই এমরুল কবিরসহ পুলিশ সদস্যরা অভিযান চলাকালে উপস্থিত ছিলেন।

নূর/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়