ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

লাইনচ্যুত বগি উদ্ধার, ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৭, ২৭ মার্চ ২০২৪   আপডেট: ০৯:১৩, ২৭ মার্চ ২০২৪
লাইনচ্যুত বগি উদ্ধার, ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

পাবনার ঈশ্বরদীতে তেলবাহী ও মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ার প্রায় ৭ ঘণ্টা পর বগি দুটি উদ্ধার করা হয়েছে। বুধবার (২৭ মার্চ) সকাল ৭টার দিকে রেলযোগাযোগ স্বাভাবিক হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের ব্যবস্থাপক শাহ সূফী নুর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রায় ৭ ঘণ্টা পর লাইনচ্যুত হওয়া দুটি বগি উদ্ধার করা হয়েছে। এরপর ঢাকা-ঈশ্বরদী-খুলনা রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে, মঙ্গলবার রাত ১১টা ৫০ মিনিটে পাবনার ঈশ্বরদী জংশন স্টেশনে তেলবাহী ট্রেন ও মালবাহী ট্রেনের সংঘর্ষে দুটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে খুলনার রেলযোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, একটি তেলবাহী ট্রেন পার্বতীপুরে তেল নামিয়ে দিয়ে খুলনার দিকে যাওয়ার পথে ঈশ্বরদী জংশন স্টেশনে এসে দাঁড়ায়। সেসময় পাথরবোঝাই একটি মালবাহী ট্রেন ভারত থেকে ঢাকা যাওয়ার পথে একই স্টেশনে দাঁড়ায়।

‘তখন পাথরবোঝাই ট্রেনটি সান্টিং (বগি এক লাইন থেকে আরেক লাইনে নেওয়ার সময়) করার সময় তেলবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। এতে তেলবাহী ট্রেনের ইঞ্জিন ও মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। খবর পেয়ে ঈশ্বরদী লোকোমোটিভ থেকে উদ্ধারকারী ট্রেন গিয়ে বগি উদ্ধারে কাজ শুরু করে।’ - যোগ করেন তিনি।

শাহীন/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়