ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউ জিল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ২৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:৩৭, ২৯ এপ্রিল ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউ জিল্যান্ডের

বিশ্ব ক্রিকেটে বাজছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। সময় যত এগিয়ে যাচ্ছে, ততোই ঘনিয়ে আসছে বিশ ওভারের মহারণের উন্মাদনা। দলগুলোও প্রস্তুত করছে নিজেদের। বিশ্বকাপকে সামনে রেখে এবার দল ঘোষণা করলো নিউ জিল্যান্ড। যথারীতি দলের দায়িত্বে থাকছেন অভিজ্ঞ কেন উইলিয়ামসন।

আজ রোববার (২৯ এপ্রিল) উইলিয়ামসনকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউ জিল্যান্ড ক্রিকেট। দলে অভিজ্ঞদের ওপরই আস্থা রাখছে কিউই নির্বাচকরা। ১৫ জনের দলের শুধু পেসার ম্যাট হেনরি আর অলরাউন্ডার রাচিন রবীন্দ্ররই এখনো টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা নেই।

টি–টোয়েন্টি বিশ্বকাপে প্রথম খেলতে যাওয়া হেনরি ও রবীন্দ্রকে নিয়েও নিউ জিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘দলে আসার জন্য বিবেচিত হতে ম্যাচ টি–টোয়েন্টিতে তার স্কিল নিয়ে কঠোর পরিশ্রুম করেছে। আর গত ১২ মাসে রাচিন যা কিছু করছে, সবকিছু ঠিকঠাকই ছিল।’

বিশ্বকাপ খেলতে যাওয়া সবাইকে অভিনন্দন ও শুভকামনা জানিয়ে গ্যারি স্টিড আরও বলেছেন, ‘আজ যাদের নাম ঘোষণা করা হয়েছে, তাদের সবাইকে আমার অভিনন্দন। বৈশ্বিক টুর্নামেন্টে নিজের দেশের প্রতিনিধিত্ব করতে পারাটা বিশেষ।’

ঘোষিত দলের ১৩ জনই ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে ছিলেন। ১৫ জনের দলের সঙ্গে রিজার্ভ হিসেবে যাবেন পেস বোলার বেন সিয়ার্স। কেউ চোটে পড়লে সেটা কাভার দেওয়ার জন্যই তাকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে উড়িয়ে নেওয়া হচ্ছে।

দলের বড় চমক উইলিয়ামসনকে অধিনায়ক করা। কেননা চোট আর বিশ্রামের কারণে গত কিছুদিন নিউ জিল্যান্ডের টি–টোয়েন্টি দলের বাইরে ছিলেন উইলিয়ামসন। সবশেষে ৩৫ টি–টোয়েন্টি ম্যাচের মাত্র দুটিতে মাঠে নেমেছেন কিউই অধিনায়ক। উইলিয়ামসনের এটা ষষ্ঠ টি–টোয়েন্টি বিশ্বকাপ আর অধিনায়ক হিসেবে চতুর্থ।

নিউ জিল্যান্ড দল: কেইন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি।

রিজার্ভ: বেন সিয়ার্স।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়