ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

ভূগর্ভস্থ পানির সর্বোত্তম ব্যবহারে কৃষাণ-কৃষাণীদের প্রশিক্ষণ

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ২৭ মে ২০২৪  
ভূগর্ভস্থ পানির সর্বোত্তম ব্যবহারে কৃষাণ-কৃষাণীদের প্রশিক্ষণ

প্রশিক্ষণ কর্মশালা শেষে সেনিপা বিতরণ করা হয়

ভূগর্ভস্থ পানির সর্বোত্তম ব্যবহার, পানির অপচয় রোধ, সেনিপা ব্যবহার এবং বিভিন্ন ফসলভেদে সেচ প্রদান পদ্ধতি এবং পরিমাণ সম্পর্কে সচেতন করতে সুবিধাভোগী কৃষাণ-কৃষাণীদের প্রশিক্ষণ দিয়েছে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি), ময়মনসিংহ।

সোমবার (২৭ মে) নগরীর ঢোলাদিয়া বিএডিসি ময়মনসিংহ কার্যালয়ে সদর উপজেলার ভাবখালি ইউনিয়নের বড়বিলার পাড় মৌজাস্থ ০.৫ কিউসেক এসটিডব্লিউ সেচ স্কিমের ২৫ জন কৃষাণ-কৃষাণীর সমন্বয়ে পার্টনার বিএডিসি পার্ট প্রকল্পের আওতায় দক্ষ সেচ ব্যবস্থাপনার উপর পানি ব্যবহারকারী গ্রুপের দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করা হয়।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিএডিসি ময়মনসিংহ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. নজরুল ইসলাম। প্রশিক্ষণের রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী খাদিজা আফরোজা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহের অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) তাহমিনা ইয়াসমিন ও পল্লী বিদ্যুৎ সমিতির অ্যাসিসটেন্ট জেনারেল ম্যানেজার শাইখ মাহমুদ।

প্রশিক্ষণ অনুষ্ঠান পরিচালনা করেন বিএডিসি ময়মনসিংহের সহকারী প্রকৌশলী (ক্ষুদ্র সেচ) জুলি আক্তার। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে ধান উৎপাদনে সেচের পানি সাশ্রয়ী প্রযুক্তি সেনিপা বিতরণ করা হয়।

মিলন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়