ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

সুন্দরবনে ১২০ বোতল কীটনাশকসহ নৌকা জব্দ

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ১৮ জুন ২০২৪  
সুন্দরবনে ১২০ বোতল কীটনাশকসহ নৌকা জব্দ

বাগেরহাটের সুন্দরবন থেকে মাছ আহরণের কাজে ব্যবহৃত ১২০ বোতল বিষ, ৬০০ মিটার জাল ও একটি নৌকা জব্দ করেছে বন বিভাগ। সোমবার (১৭ জুন) বিকেলে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের কাইনমারী খাল থেকে এসব সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

তবে এ সময় কাউকে আটক করতে পারেনি বন বিভাগ। বন কর্মকর্তাদের ধারণা, এই চক্রের সঙ্গে অন্তত ৪ জন জড়িত ছিল। যারা বন রক্ষীদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে।

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রানা দেব বলেন, পশুর নদীতে একটি ডিঙি নৌকায় ৪ জন লোক ছিল। ডাকলে তারা দ্রুত নৌকা বেয়ে কাইনমারী খালের মোহনায় নৌকা ঢুকিয়ে ডুবিয়ে ফেলার চেষ্টা করে। আমরা সেখানে পৌঁছে যাওয়ায় তারা নৌকা ফেলে দুপাশ থেকে নেমে গ্রামের মধ্যে পালিয়ে যায়।

এ সময় নৌকা থেকে ১০৩ বোতল বোতল রিপকর্ড ও ১৭ বোতল এগ্রোমের্থিন, মাছ শিকারের ৬০০ মিটার নিষিদ্ধ জালসহ মাছ শুঁটকি করার ১৮টি চাটাই জব্দ করা হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, অনেক খোঁজাখুঁজি করেও তাৎক্ষণিক তাদের সন্ধান পাওয়া যায়নি। তবে তল্লাশি চলছে। পালিয়ে যাওয়া দের পরিচয় শনাক্তের কাজ শুরু হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শহিদুল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়