ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

পর্যটকের পদচারণায় মুখর কুয়াকাটা সমুদ্র সৈকত 

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ১৮ জুন ২০২৪   আপডেট: ১৮:৩২, ১৮ জুন ২০২৪
পর্যটকের পদচারণায় মুখর কুয়াকাটা সমুদ্র সৈকত 

কুয়াকাটা সমুদ্র সৈকত

ঘূর্ণিঝড় রেমালের পর থেকে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের আনাগোনা কম ছিল। তবে ঈদের পরের দিনে পর্যটকের পদচারণায় মুখর হয়ে উঠেছে। মঙ্গলবার (১৮ জুন) সকাল থেকে সৈকতে পর্যটকরা আসতে শুরু করেছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, আগত পর্যটকরা সৈকতের বেলাভূমিতে আনন্দে মেতেছেন। অনেকে সমুদ্র তটে আছড়ে পড়া ছোট-বড় ঢেউয়ে নেমে গোসল করছেন। অনেকে সৈকতের বেঞ্চে বসে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন। অনেকে তিন নদীর মোহনায় ঝাউবাগান, শুটকি পল্লী ও গঙ্গামতিসহ বিভিন্ন পর্যটন স্পট ঘুরে দেখছেন। পর্যটক বাড়ার সঙ্গে সঙ্গে ব্যবসা প্রতিষ্ঠানে বিক্রিও বেড়েছে।

পর্যটকদের নিরাপত্তায় মাঠে ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি থানা পুলিশ ও নৌপুলিশের সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

ঢাকার মিরপুর থেকে আসা সাইফুল ও সাহেলা দম্পত্তি জানান, সোমবার (১৭ জুন) ঢাকায় পশু কোরবানি দিয়েছেন। রাতের গাড়িতে কুয়াকাটায় এসেছেন। এখানে পরিবেশটা দারুন লাগছে। বিশেষ করে বাচ্চারা আনন্দে মেতেছে।

খুলনা থেকে আসা রোমান মিয়া জানান, আজ সকালে কুয়াকাটায় এসেছেন। সব পর্যটন স্পট এখনও ঘোরা হয়নি। তবে সমুদ্রের গর্জন তাকে বিমোহিত করেছে।

কুয়াকাটার জিরো পয়েন্ট সংলগ্ন কসমেটিক্স ব্যবসায়ী সুমন মিয়া জানান, ঈদের দিন সৈকতে কম সংখ্যক পর্যটক ছিল। আজ অনেক পর্যটক থাকলেও বিগত দিনের তুলনায় অনেক কম। তবে তিনি আশা করছেন, এবার সৈকতে লক্ষাধিক পর্যটকের আগমন ঘটবে।

ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা জোনের দায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, পর্যটকদের নিরাপত্তায় সব পর্যটন স্পটে ট্যুরিস্ট পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। তাদের টহল টিমের পাশাপাশি মাঠে নৌপুলিশ ও থানা পুলিশের সদস্যরা কাজ করছে। পর্যটকরা নিরাপদে ভ্রমণ উপভোগ করতে পারবেন বলে তিনি আশা করছেন। 

ইমরান/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়