ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

বাহুবলিকে ছাড়িয়ে সর্বকালের সেরা হবে ‘ট্রিপল আর’!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪১, ২৫ মার্চ ২০২২   আপডেট: ১৩:৪৭, ২৫ মার্চ ২০২২
বাহুবলিকে ছাড়িয়ে সর্বকালের সেরা হবে ‘ট্রিপল আর’!

ভারতের সিনেমা ইতিহাসে এখন পর্যন্ত ‘বাহুবলি’ সিনেমাটিকে সর্বকালের সেরা হিসেবে মনে করা হয়। তবে জনপ্রিয়তা ও বক্স অফিস সবদিক থেকে এই সিনেমাটিকে পেছনে ফেলবে ‘ট্রিপল আর’— এমনটাই ধারণা করছেন বক্স অফিস বিশ্লষক ও দর্শক।

শুক্রবার (২৫ মার্চ) মুক্তি পেয়েছে এস এস রাজামৌলি পরিচালিত ‘ট্রিপল আর’। সিনেমাটির প্রদর্শনী শুরুর পর থেকেই দর্শক-সমালোচকদের প্রশংসায় ভাসছে এটি। সিনেমা বিশ্লেষক তরন আদর্শ এক কথায় এই সিনেমাটিকে ‘অসাধারণ’ হিসেবে মন্তব্য করেছেন। এছাড়া মাইক্রোব্লগিং সাইট টুইটারে দর্শকরা নিজেদের মতামত প্রকাশ করেছেন। তাদের ধারণা ভারতীয় সিনেমার ইতিহাসে সর্বকালের সেরা সিনেমা হতে চলেছে ‘ট্রিপল আর’।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে আছেন জুনিয়র এনটিআর ও রাম চরণ। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টেভেনসন, অলিভিয়া মরিস প্রমুখ। এতে জুনিয়র এনটিআর ও রাম চরণ দুর্দান্ত অভিনয় করেছেন বলে দর্শকদের মত। বিশেষ করে জুনিয়র এনটিআর-এর এন্ট্রি ও অ্যাকশন দৃশ্যের প্রশংসায় পঞ্চমুখ তারা। পাশাপাশি আলিয়া ভাট ও অজয় দেবগন তাদের নিজ নিজ জায়গায় সেরাটাই দিয়েছেন বলে দর্শকদের অভিমত। অন্যদিকে পরিচালক হিসেবে রাজামৌলি আবারো মুন্সিয়ানা দেখিয়েছেন বলেই মনে করছেন দর্শক ও সমালোচকরা।

শুরুতে ২০২০ সালের জুলাইয়ে ‘ট্রিপল আর’ সিনেমাটি মুক্তির তারিখ নির্ধারণ করেন নির্মাতারা। এরপর তা পিছিয়ে গত বছর জানুয়ারি করা হয়। কিন্তু করোনাভাইরাসের কারণে শুটিং বন্ধ থাকায় ফের তারিখ পরিবর্তন করতে হয় নির্মাতাদের। পরবর্তী সময়ে ১৩ অক্টোবর মুক্তির তারিখ নির্ধারণ করেন তারা। কিন্তু সেটিও পরিবর্তন করে ৭ জানুয়ারি করা হয়েছিল। অবশেষে ২৫ মার্চ তেলেগু ও তামিলের পাশাপাশি মালায়ালাম, হিন্দি, কন্নড়সহ বেশ কয়েকটি ভাষায় সিনেমাটি মুক্তি পেয়েছে।

মুক্তির আগেই ৯০০ কোটি রুপি আয় করেছে ‘ট্রিপল আর’। বিশ্বব্যাপী সিনেমাটির থিয়েট্রিক্যাল স্বত্ব বিক্রি হয়েছে ৫৭০ কোটি রুপিতে। পাশাপাশি ডিজিটাল ও স্যাটেলাইট স্বত্ব আরো ৩০০ কোটি রুপিতে বিক্রি হয়েছে। ২০ কোটি রুপিতে বিক্রি হয়েছে গানের স্বত্ব। বিশ্লেষকদের ধারণা, বক্স অফিসে প্রথম দিন বিশ্বব্যাপী এর আয় ২০০ কোটি রুপি ছাড়াবে।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়