ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

বিএসএমএমইউতে অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপের সুযোগ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১২, ৯ জুন ২০২৪  
বিএসএমএমইউতে অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপের সুযোগ 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও অধীভুক্ত ঢাকা মেডিক্যাল কলেজে বিভিন্ন বিষয়ে অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপ প্রোগ্রাম শুরু হচ্ছে আগামী জুলাই মাস থেকে। এক বছর মেয়াদি এই কোর্সে সংশ্লিষ্ট বিষয়ে এমএস বা এফসিপিএস ডিগ্রিধারীরা অংশ নিতে পারবেন। 

বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার (শিক্ষা) ডা. জিএম সাদিক হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আগামী ২৫ জুনের মধ্যে আগ্রহী প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও অধিভুক্ত প্রতিষ্ঠানসমূহে বিভিন্ন বিষয়ে জুলাই-২০২৪ থেকে এক বছর মেয়াদি অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপে সংশ্লিষ্ট বিষয়ে যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করার আহ্বান করা যাচ্ছে।

অ্যাডভান্স ক্লিনিক্যাল ফেলোশিপের জন্য বিএসএমএমইউ'র অধীনে নির্ধারিত বিষয়গুলো হচ্ছে স্পাইনাল নিউরো সার্জারি, স্কালবেজ নিউরো সার্জারি, হেড-নেক সার্জারি, অটোলজি, সার্জিক্যাল অনকোলজি, পেইন মেডিসিন, পেডিয়াট্রিক ইউরোলজি, ইউরো- অনকোলজি, কিডনি ট্রান্সপ্ল্যান্ট, আর্থোস্কোপিক ও আর্থোপ্লাস্ট, স্পাইন সার্জারি, হিস্টোপ্যাথলজি অ্যান্ড সাইটোপ্যালজি এবং ঢাকা মেডিক্যাল কলেজের অধীনে স্পাইনাল নিউরো সার্জারি ও স্ট্রোক ও অ্যান্ডোভাস্কুলার নিউরো সার্জারি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, কোর্সটিতে সরকারি, বেসরকারি ও বিএসএমএমইউ প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে আগ্রহী প্রার্থীদের বয়স ৩০ জুন তারিখে সর্বোচ্চ ৪৫ বছর হতে হবে।

এছাড়া, কোর্সটি সার্বক্ষণিক হিসেবে অনুষ্ঠিত হবে। নির্বাচিত প্রার্থীদের সার্বক্ষণিকভাবে ডিভিশনের সঙ্গে সংযুক্ত থাকতে হবে।

এমএ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়