ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

মতিউরের অবৈধ সম্পদ অনুসন্ধানে টিম গঠন করেছে দুদক 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২৩ জুন ২০২৪  
মতিউরের অবৈধ সম্পদ অনুসন্ধানে টিম গঠন করেছে দুদক 

ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মো. মতিউর রহমানের দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের বিষ‌য়ে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন ক‌মিশন। এজন‌্য দুদকের উপপরিচালক আনোয়ার হোসেনের নেতৃত্ব তিন সদস্যের এক‌টি টিম গঠন করা হয়েছে।

রোববার (২৩ জুন) রাজধানীর সেগুনবাগিচা অফি‌সে দুদক সচিব খোরশেদা ইয়াসমিন এক ব্রিফিং‌য়ে এ তথ‌্য জানান।

তিনি বলেন, ম‌তিউরের বিরু‌দ্ধে দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগ অনুসন্ধানে গত ৪ জুন তিন সদ‌স্যের এক‌টি কমিটি করার সিদ্ধান্ত নেয় কমিশন। কমিটির সদস্যরা ইতোমধ্যে কাজও শুরু করেছেন।

স‌চিব জানান, দুদকের উপপরিচালক মো. আনোয়ার হোসেনের নেতৃ‌ত্বে কমিটির অপর দুই সদস্য হলেন– সহকারী পরিচালক মাহমুদুল হাসান ও উপ-সহকারী পরিচালক সাবিকুন নাহার।

এই কমিটিকে মতিউর রহমানের ‘জ্ঞাত আয় বহির্ভূত’ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের দায়িত্ব দেওয়া হয়েছে বলেও জানান তি‌নি।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট মতিউর রহমানকে রোববারই এনবিআর থেকে সরিয়ে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করেছে অর্থ মন্ত্রণালয়। একাদশ বিসিএস’র (শুল্ক ও আবগারি) কর্মকর্তা মতিউর রহমান রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকে সরকার মনোনীত পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন। ওই পদ থেকেও তাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী জানিয়েছেন।

এর আগে, মতিউর রহমানের ছেলে ইফাত মোহাম্মদপুরের সাদিক অ্যাগ্রো থেকে ১৫ লাখ টাকায় একটি ছাগল এবং ঢাকার বিভিন্ন খামার থেকে ৭০ লাখ টাকার গরু কিনেছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে উঠে আসে।

নঈমুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়