ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাসায় গিয়ে মশা মারবে ডিএসসিসির কর্মীরা

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ৬:৫১:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৮ ৮:৫৮:১৪ এএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, রোববার (২১ জুলাই) ১৫ দিনের বিশেষ কর্মসূচি চালু করা হয়েছে। প্রতিদিন ১ হাজার ৭১০টি বাসায় গিয়ে এডিস মশার লার্ভা ধ্বংস করা হবে। মোট ২৫ হাজার বাসায় মশার লার্ভা ধ্বংস করবে ডিএসসিসির কর্মীরা।

রোববার রাজধানীর কাঁঠালবাগানের পদ্মা জেনারেল হাসপাতালের সামনে বিশেষ এ কর্মসূচির উদ্বোধনকালে মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, ৫৭টি ওয়ার্ডের ২৫ হাজার বাসায় আমাদের পরিদর্শক টিম, পরিচ্ছন্নতা টিম ও স্বাস্থ্য টিমের প্রতিনিধিরা যাবেন। যে বাসায় এডিস মশার লার্ভা পাওয়া যাবে, আমাদের কর্মীরা গিয়ে তা ধ্বংস করে আসবেন। পাশাপাশি সম্মানিত নাগরিকদের প্রশিক্ষণ দিয়ে আসবেন, কীভাবে এডিস মশার বংশ ধ্বংস করতে হয়।

মেয়র বলেন, এডিস মশা রাস্তা বা ডোবার নোংরা পানিতে জন্মে না। এ মশা বাসার বারান্দা বা ছাদের পরিত্যক্ত টায়ার, টব, ট্যাংক, এসি/ফ্রিজের ট্রেতে জমে থাক স্বচ্ছ পানিতে বংশ বিস্তার করে। তাই এডিস মশা ধ্বংসে জনগণের সচেতনা ও সর্তকতা সবচেয়ে বেশি প্রয়োজন।

পরে মশক নিধনকর্মীদের সঙ্গে নিয়ে আশপাশের কয়েকটি বাসায় গিয়ে এডিস মশার লার্ভা ধ্বংস করেন মেয়র। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর, পার্শ্ববর্তী ওয়ার্ডের কাউন্সিলরগণ, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।


রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/আসাদ/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন