ঢাকা     শনিবার   ১১ মে ২০২৪ ||  বৈশাখ ২৮ ১৪৩১

ঢাকা অচলের হুমকি

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ২৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা অচলের হুমকি

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেসক্লাব থেকে রাজধানীর পল্টন মোড় পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ-সমাবেশ করেছেন হকাররা। এ সময় তারা হুমকি দিয়েছেন যে, হকারদের পুনর্বাসনের দাবি আদায় না হলে আগামীতে ঢাকা অচল করে দেওয়া হবে।

পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের ব্যানারে বিক্ষোভ কর্মসূচি পালন করেন হকাররা। অবরোধ কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ হকার সংগ্রাম পরিষদের সভাপতি আবুল হোসেন।

সারা দেশ থেকে আসা হকারদের অবরোধ কর্মসূচির ফলে পুরানা পল্টন মোড় থেকে শাহবাগ মোড় পর্যন্ত দুই পাশের সড়কে যানচলাচল বন্ধ থাকে। ফলে পুরো এলাকাজুড়ে সৃষ্টি হয় তীব্র যানজট।

তিনি বলেন, অবৈধভাবে হকার উচ্ছেদ কর্মসূচি বন্ধসহ পুনর্বাসনের ঘোষণা না দিলে আমরা রাস্তা ছাড়ব না। আমরা টাকার বিনিময়ে রাজনৈতিক সমাবেশে আসিনি। দাবি না আদায় পর্যন্ত রাস্তায় থাকব।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের উদ্দেশে আবুল হোসেন বলেন, ‘আপনি সংবিধান পরিপন্থী কাজ করেছেন। এভাবে কারো জীবিকার পথে বাধা সৃষ্টি করা সম্পূর্ণ বেআইনি। আমরা আইনের আশ্রয় নেব। আপনি আমাদের হামলা-মামলার ভয় দেখাবেন না। আপনার সব বাধা-বিঘ্ন আমরা আইনি উপায়ে মোকাবিলা করতে প্রস্তুত।’

তিনি আরো বলেন, ‘মেয়র সাহেব, এখনো সময় আছে, আপনি আমাদের দাবি মেনে নিন। অন্যথায় ঢাকা অচল হয়ে যাবে। তখন আপনি কোনো কিছুই সামলাতে পারবেন না। আপনি আমাদের পুনর্বাসনের কথা বলেছেন। আজ পর্যন্ত কাউকেই পুনর্বাসন করতে পারেননি। বিদেশ নেওয়ার কথা বলে আপনি বিদেশে-বিদেশে ঘুরছেন। অথচ আমরা না খেয়ে মরছি। এটা রাষ্ট্রের কোন আইনে আছে?’



রাইজিংবিডি/ঢাকা/২৯ মার্চ ২০১৭/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়