ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

মাস্ক ছাড়া মার্কেটে প্রবেশ করতে পারবে না কেউ: মালিক সমিতি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৮, ২৪ এপ্রিল ২০২১   আপডেট: ২৩:৫০, ২৪ এপ্রিল ২০২১

সরকারি ঘোষণা মতে আগামীকাল রোববার (২৫ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকান ও শপিংমল খোলা থাকবে। এ সময়ে কোনো মালিক, কর্মচারি বা ক্রেতা কেউ মাস্ক ছাড়া মার্কেটে বা দোকানে প্রবেশ করতে পারবেন না। 

শনিবার (২৪ এপ্রিল) এ তথ্য জানিয়েছে, বাংলাদেশ দোকান মালিক সমিতি।

সরকারি ঘোষণা মতে আগামীকাল রোববার (২৫ এপ্রিল) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দোকান ও শপিংমল খোলা থাকবে। ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়ে সংশ্লিষ্ট বাজার কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এ বিষয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলালউদ্দিন জানান, যেসব মার্কেটে মাইক আছে সেগুলোতে, যেখানে নাই সেসব মার্কেটে মাইক স্থাপন করে তার মাধ্যমে ঘণ্টায়, ঘণ্টায় প্রচার করতে থাকব। যাতে ক্রেতা এবং বিক্রেতা, কর্মকর্তা-কর্মচারিরা সার্বক্ষণিক মাস্ক ব্যবহার করে।

তিনি বলেন, ‘মাস্ক ছাড়া, দোকন মারিক, কর্মচারি বা ক্রেতা কাউকেই মার্কটে প্রবেশ করতে দেওয়া হবে না। হাতা ধোয়ার বিষয়ে আমরা মার্কেটের সামনে ব্যবস্থার চেষ্টা করবো। যেসব মার্কেটের সামনে স্থাপন করা সম্ভব হবে না। তার ভিতরে যেখানে হাত ধোয়া ও অজুখানা রয়েছে সেখানে আমরা ব্যবস্থা রাখবো, প্রয়োজনে ক্রেতারা সেখানে হাত ধুয়ে নিতে পারবেন।’

সামাজিক দূরত্বের বিষয়ে তিনি বলেন, ‘যার যার অবস্থান থেকে সামাজিক দূরত্বের বিষয়টি খেয়াল রাখবেন। দূরে থাকবেন। আমরা যে দোকানে ১০টা চেয়ার রয়েছে, সেখান থেকে ৫টি সরিয়ে নিতে বলেছি। যাতে দূরত্বটা ঠিক রাখা যায়। ক্রেতাদের উদ্দেশ্যে বলবো— যে দোকানে লোক বেশি দেখবেন, সেখানে প্রবেশ করবে না। অন্য দোকানে যাবেন।’

 ঢাকা/শিশির/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়