ঢাকা     শনিবার   ১৩ জুলাই ২০২৪ ||  আষাঢ় ২৯ ১৪৩১

‘শেখ হাসিনা ইসলামের জন্য যা করেছেন, অন্য কেউ তা করেননি’ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৯, ৩০ মে ২০২৩  
‘শেখ হাসিনা ইসলামের জন্য যা করেছেন, অন্য কেউ তা করেননি’ 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ইসলাম ও আলেম সমাজের কল্যাণে যা করেছেন, অন্য কেউ তা করেননি, ধোঁকা দিয়েছেন। 

মঙ্গলবার (৩০ মে) সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের বাসভবনে তার সভাপতিত্বে আয়োজিত ‘সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে আলেম-ওলামাদের ভূমিকা' শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী আগামী নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে ভোট দেওয়ার আবেদন জানান। তিনি বলেন, ‘কওমি মাদ্রাসার স্বীকৃতি দান, জেলা-উপজেলায় মনোরম মসজিদ নির্মাণ ও আলেমদের কল্যাণে একমাত্র যে সরকার আন্তরিকভাবে কাজ করেছে, তাকেই আগামীতে ভোট দিয়ে নির্বাচিত করার আবেদন জানাই।’

হাছান মাহমুদ বলেন, ‘জিয়াউর রহমান ক্ষমতায় এসে মদ-জুয়ার অপসংস্কৃতি চালু করেছিলেন। আমার নিজ শহর চট্টগ্রামে বিভিন্ন প্রিন্সেসদের নাচের আসর বসত, শহরময় তার প্রচার চলত। সত্যিকারের পরহেজগার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগুলো থেকে আমাদের রক্ষা করেছেন।’ 

তিনি বলেন, ‘জিয়া, এরশাদ, খালেদা জিয়া সবাই কওমি মাদ্রাসার স্বীকৃতির আশ্বাসের নামে মুলা ঝুলিয়েছেন, একমাত্র বঙ্গবন্ধুকন্যাই তা বাস্তবায়ন করেছেন।’  

সভার বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব আল্লামা রুহুল আমিন ও সাবেক সংসদ সদস্য মো. সিরাজুল ইসলাম তাদের বক্তব্যে আধুনিক ও সমৃদ্ধ দেশ গড়তে আলেমদের ভূমিকার গুরুত্ব তুলে ধরেন।

পেয়ারী বেগমের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

প্রথম বাংলা সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’ এর অন্যতম অভিনেত্রী পেয়ারী বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য এবং সম্প্রচারমন্ত্রী। 

মঙ্গলবার (৩০ মে) দুপুরে রাজধানীর উত্তরায় নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ৮৬ বছর বয়সে মারা যান পেয়ারী বেগম। তথ্যমন্ত্রী তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। 

তথ্য ও সম্প্রচারমন্ত্রী শোকবার্তায় বলেন, দেশের প্রথম বাংলা চলচ্চিত্রে অন্যতম কেন্দ্রীয় চরিত্র ‘নাজমা’ রূপায়নকারী অভিনয়শিল্পী পেয়ারী বেগম আমাদের সিনেমাজগতে সাহসী পথিকৃত হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন। সেই সময় খুব কম নারীই চলচ্চিত্রে অভিনয়ে এগিয়ে এসেছেন। ১৯৫৬ সালের আগস্টে ঢাকার ‘রূপমহল’ প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছিল। 

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়