ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

২১ আগস্ট স্বাধীনতার সপক্ষ শক্তিকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা ছিল

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২১ আগস্ট স্বাধীনতার সপক্ষ শক্তিকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা ছিল

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলায় স্বাধীনতার সপক্ষ শক্তিকে নিশ্চিহ্ন করার পরিকল্পনা ছিল।

সোমবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সূচনা বক্তব্যে তিনি একথা বলেন।

২০০৪ সালে ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এ সভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ এবং জোটের শরিক নেতারা। সভা শুরুর আগে কৃষিবিদ মিলনায়তন প্রাঙ্গণের অস্থায়ী বেদীতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বক্তব্য রাখেন। আর জোটের শরিক নেতাদের মধ্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ (একাংশ) সভাপতি হাসানুল হক ইনু, জাসদ (একাংশ) কার্যকরী সভাপতি মইনুদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের মহাসচিব নজিবুল বশর মাইজভান্ডারী। যৌথভাবে সভা পরিচালনা করেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

সভায় সূচনা বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৭/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়