ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

প্রথমবার ফাইনালে ইতালি, দশ বছর পর উরুগুয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ৯ জুন ২০২৩   আপডেট: ১৩:৩৭, ৯ জুন ২০২৩
প্রথমবার ফাইনালে ইতালি, দশ বছর পর উরুগুয়ে

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে উঠেছে ইতালি ও উরুগুয়ে। বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত সেমিফাইনালে ইসরায়েলকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে নাম লেখায় উরুগুয়ে। এর আগে তারা ১৯৯৭ ও ২০১৩ সালে ফাইনাল খেলেছিল।

অপর সেমিফাইনালে দক্ষিণ কোরিয়াকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ইতালি। এবারই প্রথম অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে নাম লেখালো ইতালির যুবারা। এর আগে ২০১৭ ও ২০১৯ সালে তারা সেমিফাইনাল খেলেছিল। একবার তৃতীয় ও একবার হয়েছিল চতুর্থ।

অবশ্য দুটি দলের সামনেই প্রথম শিরোপা জয়ের হাতছানি। উরুগুয়ে ১৯৯৭ সালে আর্জেন্টিনার কাছে ও ২০১৩ সালে ফ্রান্সের কাছে হেরে শিরোপা হাতছাড়া করেছিল। এবার যে দলই জিতুক, নতুন চ্যাম্পিয়ন পেতে যাচ্ছে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ।

সেমিফাইনালে উরুগুয়ের হয়ে ম্যাচের ৬১ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন অ্যান্ডারসন দুয়ার্তে। বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি ইসরায়েলের যুবারা।

অন্যদিকে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচের ১৪ মিনিটেই লিড নেয় ইতালি। এ সময় সিজার কাসাদি গোল করে এগিয়ে নেন দলকে। তবে ইতালির যুবাদের বেশিক্ষণ এগিয়ে থাকতে দেয়নি কোরিয়ার যুবারা। ম্যাচের ২৩ মিনিটে কোরিয়ার লি সিউং-ওন পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে ম্যাচ চলে ৮৫ মিনিট পর্যন্ত। ৮৬ মিনিটের মাথায় ইতালির সিমিওনি পাফুন্দি গোল করে জয় নিশ্চিত করেন। নিশ্চিত করেন দলের প্রথম ফাইনাল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়