ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

ফেনীতে চলতি বছরের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৬, ২৯ মার্চ ২০২৪   আপডেট: ০৯:৪৭, ২৯ মার্চ ২০২৪
ফেনীতে চলতি বছরের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড

ফেনীতে চলতি বছরের সর্বোচ্চ ৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। গত কয়েক দিনের গরমের পর বৃষ্টিতে জনজীবনে কিছুটা স্বস্তি দেখা গেছে। তবে বিভিন্ন উপজেলায় বৃষ্টিতে জলাবদ্ধতা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত ১০টার দিকে জেলা আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মুজিবুর রহমান  এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার দুপুর ১২টা ৫ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত জেলায় ৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। 

এদিকে কিছু সড়কে অবৈধ মাটি পরিবহনের সময় ট্রাক থেকে মাটি পড়ে তা বৃষ্টির পানিতে কাদায় পরিণত হয়েছে। এতে দুর্ভোগে পড়ছেন স্থানীয় লোকজন। এছাড়াও খেটে-খাওয়া মানুষজন ও ব্যবসায়ীরা পড়েছেন দুর্ভোগে।

জামাল উদ্দিন নামে এক রিকশাচালক বলেন, রমজানে সারাদিন রোজা রেখে এমন আবহাওয়া স্বস্তির। তবে বৃষ্টির জন্য বাইরে রিকশা চালাতে কষ্ট হয়েছে। অন্যান্য দিনের মতো রাস্তায় তেমন যাত্রী ছিল না। 

শহরের বড় বাজারের বস্ত্র ব্যবসায়ী সাজ্জাদ হোসেন বলেন, ঈদ পর্যন্ত এখন প্রতিটি দিনই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এসময়ে বৃষ্টিতে কিছুটা সমস্যা হয়েছে। দোকানে ক্রেতাও খুব একটা নেই। মানুষজন বৃষ্টিতে সচরাচর ঘর থেকে বের হতে চায়না।

ফেনী সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার বলেন, জমিতে পানি না জমলে বৃষ্টিতে ফসলের খুব বেশি ক্ষতির সম্ভাবনা নেই। বরং আউশ আবাদের জন্য এই সময়ের বৃষ্টি কৃষকের উপকার হবে। তবে সূর্যমুখী ও ভুট্টার গাছ নুয়ে পড়তে পারে। এছাড়া নিচু জমির পানি না নামলে ফলন কম হবে।

সাহাব/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়