ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

৭৮ পাউন্ডের কেক কেটে রাষ্ট্রপতির ৭৮তম জন্মদিন পালন

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ১ জানুয়ারি ২০২১   আপডেট: ২১:৩৯, ১ জানুয়ারি ২০২১
৭৮ পাউন্ডের কেক কেটে রাষ্ট্রপতির ৭৮তম জন্মদিন পালন

১ জানুয়ারি ইংরেজি নববর্ষের প্রথম দিন। ১৯৪৪ সালের এই দিনে জন্মগ্রহণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সে হিসেবে আজ তাঁর ৭৮তম জন্মদিন। দিনটিকে স্মরণীয় করে রাখতে কিশোরগঞ্জে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুক্রবার (০১ জানুয়ারি) বিকেলে শহরের গুরুদয়াল সরকারি কলেজ মাঠসংলগ্ন নরসুন্দা মুক্তমঞ্চে ৭৮ পাউন্ডের কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। এ সময় রাষ্ট্রপতির মেজ ছেলে রাসেল আহমেদ তুহিন ও চলচ্চিত্র অভিনেতা সাইমন সাদিক উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতির জন্মদিন উপলক্ষে কেক কাটা ছাড়াও আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মুক্তমঞ্চে আওয়ামী লীগের প্রতীক নৌকার আদলে তৈরি করা বিশাল মঞ্চে বিকাল চারটায় জন্মদিনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

কেক কাটার পর শুরু হয় সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান। জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আজিজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দুলাল চন্দ্র সূত্রধর, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান প্রমুখ।

আলোচনায় সভায় বক্তরা বলেন, স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে গণতান্ত্রিক আন্দোলন, সংগ্রামে আবদুল হামিদের ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে। তিনি হাওর এলাকার মানুষ। তাঁর হাত ধরে বর্তমানে হাওরের জীবনচিত্র এবং এলাকার আর্থসামাজিক অবস্থা পাল্টে গেছে। কিশোরগঞ্জসহ হাওরবাসী তাঁকে যুগ যুগ মনে রাখবে।

অনুষ্ঠানে আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ দলমত নির্বিশেষ বিভিন্ন শ্রেণীপেশার কয়েক হাজার নারী-পুরুষ যোগ দেন। কেক কাটার সময় রাষ্ট্রপতিকে উৎসর্গ করে রচিত গান পরিবেশন করেন বেতার ও টিভি শিল্পী মো. আবুল হাশেম।

রুমন চক্রবর্তী/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়