ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

বিজয় দিবসের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪০, ১৬ ডিসেম্বর ২০২১  
বিজয় দিবসের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে জেলায় মহান বিজয় দিবস ও স্বাধীনতার ৫০ বছরের সুবর্ণজয়ন্তীর সূচনা করা হয়েছে। এসময় ফুলে ফুলে ভরে ওঠে শ্রেষ্ঠ সন্তানের সমাধিস্থল।

আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস ও স্বাধীনতার ৫০ বছরের সুবর্ণজয়ন্তীর প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে প্রথমে জেলা প্রশাসক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা শ্রদ্ধা জানান।

এরপর মুক্তিযোদ্ধা সংসদ, গোপালগঞ্জ জেলা ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, জেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া পৌরসভা, গণপূর্ত বিভাগ, সড়ক ও জনপথ বিভাগ, এলজিইডি বিভাগ, কারা কর্তৃপক্ষ, সিআইডি বিভাগ, টুরিস্ট পুলিশ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন এবং সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বঙ্গবন্ধু পরিবারের নিহত সদস্য ও শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

শ্রদ্ধা নিবেদনের সময় বিজয়ের মুহুর্মুহু ধ্বনিতে কম্পিত হয়ে ওঠে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স। রাত উপেক্ষা করে জেলা ও আশপাশের জেলা নড়াইল, বাগেরহাট, মাদারীপুর, পিরোজপুর, খুলনাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা মুজিব ভক্তরা তাদের প্রিয় নেতার প্রতি প্রাণের শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। হৃদয় ছোঁয়া ভালবাসার সাথে ফুলে ফুলে ভরে ওঠে শ্রেষ্ঠ সন্তানের সমাধি স্থল। দিবসটি উপলক্ষে জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সে নিতে হয় বাড়তি নিরাপত্তা ব্যবস্থ।

বাদল/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়