ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

চুনারুঘাটে জিলাপিতে বিষাক্ত কেমিক্যাল, জরিমানা 

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ১৩ মার্চ ২০২৪  
চুনারুঘাটে জিলাপিতে বিষাক্ত কেমিক্যাল, জরিমানা 

হবিগঞ্জের চুনারুঘাটে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  অভিযানে সাত দোকানিকে জরিমানা করা হয়েছে। বুধবার (১৩ মার্চ) বিকেলে চুনারুঘাট পৌর শহরের কাঁচা বাজার, উত্তর বাজার ও মধ্য বাজারে অভিযান পরিচালনা করে এ সব জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের হবিগঞ্জের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। 

এ অভিযানে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি এবং মিষ্টি ও জিলাপির কাগজের কার্টনের ওজন ২১০ গ্রাম থাকার অপরাধে জয় মা মিষ্টান্ন ভাণ্ডারের রাজেন্দ্র দেবনাথকে ৩ হাজার টাকা, জিলাপিতে বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করায় বিবাড়ীয়া মিষ্টিঘরের রাখাল চন্দ্র সরকারকে ৪ হাজার টাকা, মিষ্টি ও জিলাপির কেজিতে পরিমাণে কম দেয়ায় লক্ষ্মী মিষ্টান্ন ভাণ্ডারের সত্য দেবনাথকে ৩ হাজার টাকা, ওজনে কম ও জিলাপিতে বিষাক্ত কেমিক্যাল ব্যবহার করায় শ্রী দুর্গা মিষ্টান্ন ভাণ্ডারের নিরেশ পালকে ৩ হাজার টাকা, বেশি দামে আলু বিক্রি করায় সিবু পালকে ৫০০ টাকা, মূল্য তালিকা না থাকায় রাব্বি পোল্ট্রি ব্যবসায়ীকে ২ হাজার টাকা ও ওজন বাড়ানোর জন্য চিংড়ির শরীরে বিষাক্ত রাসায়নিক ও জেলি পুশ করার অপরাধে মাছ ব্যবসায়ী আব্বাসকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন চুনারুঘাট থানার এএসআই মোফাজ্জল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ। এ সব তথ্য নিশ্চিত করে সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, বাজার নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত থাকবে।  
 

মামুন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়