ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

বরগুনায় শুকরের আক্রমণে ৪ জন আহত 

বরগুনা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৪, ২৭ মার্চ ২০২৪  
বরগুনায় শুকরের আক্রমণে ৪ জন আহত 

বরগুনার পাথরঘাটায় বন্য প্রাণী শূকরের আক্রমণে চার জন আহত হয়েছে। বুধবার (২৭ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার গাব্বারিয়া ও পশ্চিম বড় টেংরা গ্রামে শুকর মানুষের উপর আক্রমণ করে।  

আহতরা হলেন, গাব্বারিয়া গ্রামের বেলায়েত মীর (৫৫), তার ছেলে ইব্রাহীম মীর (৩২), বেলায়েত মীরের মামাত বোন মোসা. সকিনা (৪২) ও পশ্চিম বড় টেংরা গ্রামের হানিফ মোল্লা ছেলে সাইকুল ইসলাম (২৩)। 

প্রত্যক্ষদর্শী মো. দুলাল ও জসিম উদ্দীন বলেন, গাব্বারিয়া গ্রামে একটি বাড়িতে একটি শূকর হঠাৎ হিংস্র হয়ে মানুষকে তাড়া করে। এর মধ্যে কয়েক জনকে কামড়ে দেয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে আনা হয়েছে। শূকরের আক্রমণের খবর এলাকায় ছড়িয়ে পড়লে মানুষের মধ্যে ভয় কাজ করছে। 

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক রাফিউল হাসান বলেন, আক্রমণ করা শুকরটি বন্য। শূকরের কামড়ে সমস্যা হতে পারে। একজনের অবস্থা গুরতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

পটুয়াখালী বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়ের উপ বন সংরক্ষক মো. সফিকুল ইসলাম বলেন, সাধারণত বন্য প্রাণীকে আঘাত না করলে তারা হিংস্র হয় না। পাথরঘাটায় শূকরের আক্রমণের খবর শোনার পরই বন বিভাগের সদস্যদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ঘটনার কারণ খতিয়ে দেখা হবে। 

আক্রমণের শিকার ক্ষতিগ্রস্তরা সাহায্যের আবেদন করলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে। তবে তাদের আরও সচেতন হতে হবে।
 

ইমরান/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়