ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

পায়ুপথে বহন করে পাচার হচ্ছিলো ৭০ লাখ টাকার সোনার বার 

নিজস্ব প্রতিবেদক, যশোর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ২৯ মার্চ ২০২৪   আপডেট: ১৬:০৫, ২৯ মার্চ ২০২৪
পায়ুপথে বহন করে পাচার হচ্ছিলো ৭০ লাখ টাকার সোনার বার 

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত দিয়ে পায়ুপথে বহন করে ভারতে পাচার হচ্ছিলো ৬টি সোনার বার। পাচারকারী মনোরউদ্দিনকে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত সাড়ে দশটার দিকে স্থানীয় মসজিদবাড়ী বিজিবি চেকপোষ্টের সামনে পাকা রাস্তার উপর থেকে তাকে আটক করা হয়।

আটক মনোরউদ্দিন বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের কদর আলীর ছেলে।

বিজিবি জানায়, খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার মাহাবুবুর রহমানের নেতৃত্বে সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে মসজিদবাড়ি বিজিবি চেকপোষ্ট এলাকায় মনোরউদ্দিনকে সন্দেহজনকভাবে আটক করা হয়। প্রথমে তার শরীর তল্লাশি করে কোনো স্বর্ণ পাওয়া যায়নি। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে তার পায়ুপথে সোনার বার রয়েছে। এ সময় তাকে বেনাপোল বাজারে রজনী ক্লিনিকে শরীর স্ক্যানিং করে পায়ুপথে ৬ পিস সোনার বারের অস্তিত্ব পাওয়া যায় এবং তা উদ্ধার করা হয়। যার ওজন ৭০০ গ্রাম। এর সিজার মূল্য ৭০ লাখ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল খুরশিদ আনোয়ার সোনাসহ একজন পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, উদ্ধারকৃত সোনার চালানটি যশোর ট্রেজারিতে এবং আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। 

রিটন/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়