ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে চিকিৎসকের বাকবিতণ্ডা 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৯, ১০ জুলাই ২০২৪  
আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে চিকিৎসকের বাকবিতণ্ডা 

ফেসবুক ভিডিও থেকে সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. জাহানারা আরজু।

বুধবার (১০ জুলাই) রাজধানীর শাহবাগে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন তিনি।

ডা. জাহানারা আরজু আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ‘জামায়াত-শিবির’ বলে আখ্যায়িত করেন। এ সময় শিক্ষার্থীরা তাকে ঘিরে ধরে বিক্ষোভ করতে থাকেন। এই বাকবিতণ্ডার ভিডিও ধারণ ও ছবি তুলতে গিয়ে তার হুমকির শিকার হন গণমাধ্যমকর্মীরা। 

এ সময় ক্ষোভে তিনি সাংবাদিকদের তাদের প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিলের হুমকি দেন। জানা গেছে, ডা. জাহানারা আরজু ফেনী-১ আসনের এমপি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের স্ত্রী।

উল্লেখ্য, নতুন ঘোষিত এক দফা কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে নগরীর বিভিন্ন স্থানে সকাল-সন্ধ্যা সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সড়কে কর্মরত এক ট্রাফিক পুলিশ কর্মকর্তা জানান, ৫টার কিছু সময় আগে শিক্ষার্থীরা তাদের ব্লকেড কর্মসূচি শেষ করেছেন। যানবাহন চলাচল শুরু হয়েছে। আমরা ট্রাফিক স্বাভাবিক করার কাজ করছি।

প্রসঙ্গত, বুধবার সকাল সোয়া ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এই কর্মসূচির জন্য জড়ো হন শিক্ষার্থীরা। তারা সব গ্রেডের সরকারি চাকরিতে কোটা বৈষম্য দূর করে অনগ্রসর গোষ্ঠীর জন্য ন্যূনতম ৫ শতাংশ কোটা বহাল রেখে কোটা সংস্কারের এক দফা দাবির আন্দোলন করেন।

এদিন ছোট ছোট মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে জড়ো হতে দেখা যায়। পরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। তারা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে শাহবাগ, চানখারপুল, বাটা সিগন্যাল, মৎস্য ভবন, মিন্টু রোড, ইন্টারকন্টিনেন্টাল মোড়, বাংলা মোটর পেরিয়ে কারওয়ান বাজার এবং ফার্মগেট অবরোধ করেন।

সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ অনুযায়ী এদিন দেশের সব গুরুত্বপূর্ণ স্থান অবরোধ করেন কোটাবিরোধী শিক্ষার্থীরা। দেশের গুরুত্বপূর্ণ স্থানের পাশাপাশি হাইওয়ে এবং রেলপথও তারা অবরোধ করেন।

গতকাল বিকেল ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এক সংবাদ সম্মেলনে আজকের সকাল-সন্ধ্যা সর্বাত্মক বাংলা ব্লকেডের ঘোষণা দেওয়া হয়।

এমএ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়