ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

খুব বাঁচতে ইচ্ছে করে: আলিফ আলাউদ্দিন

প্রকাশিত: ১০:২৮, ১৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খুব বাঁচতে ইচ্ছে করে: আলিফ আলাউদ্দিন

আলিফ আলাউদ্দিন

সংগীতশিল্পী ও উপস্থাপক আলিফ আলাউদ্দিন। সংগীত পরিবারে তার বেড়ে ওঠা।

আলিফ দীর্ঘ দশ বছর ধরে পলিসিস্টিক কিডনি রোগে আক্রান্ত। এতদিন বিষয়টি কাউকে না জানালেও এখন আর গোপন রাখার উপায় নেই। কারণ এরই মধ্যে তার দুটি কিডনি প্রায় ৮০ ভাগ বিকল হয়ে পড়েছে। কিডনি প্রতিস্থাপন করা প্রয়োজন বলে জানিয়েছেন এই শিল্পী।

এদিকে আজ (১৭ জুন) উপস্থাপক আনজাম মাসুদ তার ফেসবুকে এ নিয়ে দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেন—আলিফ আলাউদ্দিন পলিসিস্টিক কিডনি রোগে আক্রান্ত। জেনেটিক্যালি তিনি এই রোগটি পেয়েছেন। কারণ তার মা প্রখ্যাত সংগীতশিল্পী সালমা সুলতানা এ রোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেছেন। চিকিৎসকের পরামর্শ ও নির্দেশ মতো তালিকাভুক্ত খাবার এবং ওষুধ খেয়েই দুরারোগ্য রোগের সঙ্গে যুদ্ধ করে যাচ্ছেন তিনি।

আনজাম মাসুদ রাইজিংবিডিকে বলেন, আলিফ আলাউদ্দিনের এই সমস্যার কথা শুনে আমি কিছুক্ষণ চুপ ছিলাম। এত বড় সমস্যা নিয়ে কীভাবে দশ বছর কাউকে না জানিয়ে যুদ্ধ করেছেন। তার এই সমস্যার কথা শুনে আমার চোখ দুটো ভিজে গেল, বাকরুদ্ধ হয়ে অনেকক্ষণ চুপ থেকে শুধু ভেবেছি, মনের জোরে একজন মানুষ দীর্ঘকাল ধরে কীভাবে একটি মারাত্মক রোগের সঙ্গে হাসি-খুশিভাবে বসবাস করছেন!

আনজাম মাসুদ আরো বলেন, প্রিয় আলিফের জন্য দোয়া কামনা করছি। কারণ খুব তাড়াতাড়ি তার একটি কিডনি প্রতিস্থাপনের আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে। ইতোমধ্যে হাসপাতাল কেন্দ্রীক কাজগুলো শুরু হয়েছে।

সবার কাছে দোয়া কামনা করে আলিফ আলাউদ্দিন বলেন, একাই ‌দীর্ঘদিন যুদ্ধ করেছি। এখন আর পারছি না নিজের ভেতর রাখতে। মনোবল ভেঙে যাচ্ছে। তাই কাছের মানুষদের সঙ্গে শেয়ার করলাম। খুব বাঁচতে ইচ্ছে করে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার মেয়েটার জন্য দোয়া করবেন।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ