ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

চতুর্থ মেয়াদে চক্ষু ইনস্টিটিউটের পরিচালক ডা. গোলাম মোস্তফা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ২০ এপ্রিল ২০২৪  
চতুর্থ মেয়াদে চক্ষু ইনস্টিটিউটের পরিচালক ডা. গোলাম মোস্তফা

টানা চতুর্থ মেয়াদে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. গোলাম মোস্তফা। আগামী দুই বছরের জন্য তাকে এই নিয়োগ দেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী তাকে আগের চুক্তির ধারাবাহিকতায় এ নিয়োগ দেওয়া হয়েছে। ২ মে বা যোগদানের তারিখ থেকে গোলাম মোস্তফার এই নিয়োগ কার্যকর হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৪ এপ্রিল দু’বছরের জন্য চুক্তিতে চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছিলেন অধ্যাপক ডা. গোলাম মোস্তফা। পরবর্তী সময়ে এই হাসপাতালকে আধুনিকায়ন করা, চক্ষু চিকিৎসা সেবার মানোন্নয়ন ও প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় চক্ষু চিকিৎসাসেবা পৌঁছে দিতে উপজেলা পর্যায়ে ৯০ কমিউনিটি ভিশন সেন্টার স্থাপনে বিশেষ অবদান রাখেন অধ্যাপক ডা. গোলাম মোস্তফা।

জানা গেছে, বর্তমানে ২৫০ শয্যার চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে ৯টি বিভাগ চালু রয়েছে। এগুলো হচ্ছে ক্যাটার‌্যাক্ট, কর্নিয়া, গ্লুকোমা, রেটিনা, অকুলোপ্লাস্টিক, পেডিয়াট্রিক অপথোমোলজি, নিউরো অপথোমোলজি, কমিউনিটি অপথোমোলজি ও লোভিশন। রয়েছে বিনামূল্যে কিংবা স্বল্পমূল্যে বিভিন্ন টেস্টের সুবিধাও।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়