ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

হৃদরোগ গবেষণা

বিএসএমএমইউকে সহযোগিতা দেবে ইউনিভার্সিটি অব গ্লাসগো

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ৩০ এপ্রিল ২০২৪  
বিএসএমএমইউকে সহযোগিতা দেবে ইউনিভার্সিটি অব গ্লাসগো

হৃদরোগের গবেষণায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সঙ্গে যুক্ত হয়েছে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব গ্লাসগো। আগামী পাঁচ বছর হৃদরোগের গবেষণায় প্রতিষ্ঠান দুটি একসঙ্গে কাজ করবে বলে জানা গেছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিএসএমএমইউর উপাচার্য কার্যালয়ে এ বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় দেশে কার্ডিয়াক রিহ্যাবিলিটেশন মডেল বাস্তবায়ন ও হৃদরোগের গবেষণায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সহায়তা প্রদানে সম্মতি দেন উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক। সভায় ইউনিভার্সিটি অব গ্লাসগোর পক্ষ থেকে উপস্থিত ছিলেন অধ্যাপক রড টেলর।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এ গবেষণা কার্যক্রমে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন রিসার্চ ইনস্টিটিউট, ইব্রাহিম কার্ডিয়াক অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটও যৌথভাবে কাজ করবে বলে জানা গেছে।

সভায় বিএসএমএমইউয়ের পক্ষে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, ইউজিসির অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. চৌধুরী মেসকাত আহম্মেদসহ আরও অনেকে।

এমএ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ