ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

বাংলা ব্লকেড: রাজধানীর রাস্তায় জনভোগান্তি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ১০ জুলাই ২০২৪   আপডেট: ১৬:৩০, ১০ জুলাই ২০২৪
বাংলা ব্লকেড: রাজধানীর রাস্তায় জনভোগান্তি

যানজট ও ছাত্র আন্দোলনের ভয়ে অনেক গণপরিবহন রাস্তায় নামানো হয়নি

সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বৈষম্যমূলক কোটা পদ্ধতি বাতিলের দাবিতে সারাদেশে সকাল-সন্ধ্যা সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। ফলে, দেশের প্রধান প্রধান সড়কগুলোতে গণপরিবহন চলাচল প্রায় স্থবির হয়ে পড়েছে। রাস্তায় ভয়াবহ যানজটের কারণে ব্যাপক ভোগান্তি পোহাচ্ছেন রাজধানীবাসী। অন্যদিকে, যানজট ও ছাত্র আন্দোলনের ভয়ে অনেক গণপরিবহন রাস্তায় নামানো হয়নি। তাই, সড়কগুলোতে গণপরিবহনের পরিমাণও কম দেখা গেছে। 

‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১০ জুলাই) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ে অবস্থান নেন শিক্ষার্থীরা। ফলে, এর আশপাশের ব্যস্ততম সড়কগুলোতে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

হেঁটে দূরের গন্তব্যে যাচ্ছিলেন বেসরকারি চাকরিজীবী সাজ্জাদুল ইসলাম। তিনি রাইজিংবিডিকে বলেন, আমি গাবতলী থেকে ফুলবাড়িয়ায় যাচ্ছিলাম। কিন্তু, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে সায়েন্সল্যাব মোড়ে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। এখন হেঁটে যাচ্ছি। তবে, তাদের আন্দোলনের সাথে একমত পোষণ করছি।

সাইনবোর্ড থেকে সকালে শাহবাগের পিজি হাসপাতালে চিকিৎসার জন্য আসেন শারমিন আক্তার। বাসায় ফেরার পথে গণপরিবহন না পেয়ে ভোগান্তিতে পড়েছেন। শাহবাগ থেকে হেঁটে মৎস্য ভবন মোড়ে এসে বিশ্রাম নিচ্ছিলেন তিনি। 

শারমিন আক্তার রাইজিংবিডির এ প্রতিবেদককে বলেন, ছাত্রদের আন্দোলনের কারণে সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে।

রায়হান/রফিক   

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়