ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ১৬ মার্চ ২০২৩  
স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি ঘোষণা

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর নয়া পল্টনে বিএনপির যৌথ সভা শেষে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির মধ্যে রয়েছে- ২৫ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বেলা ১১ টায় মহানগর নাট্যমঞ্চ অথবা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভার আয়োজন করা।

আগামী ২৬ মার্চ ভোর ৬টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং দেশব্যাপী সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ৭টায় বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে দলের শীর্ষ নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতারা জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে যাত্রা এবং জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর ঢাকায় ফিরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধি জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ এবং ফাতিহা পাঠ করবেন।

একইদিন ওলামা দলের উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধি জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করা হবে।

২৭ মার্চ বেলা ১১ টায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে মুক্তিযোদ্ধা গণ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এছাড়া সারা দেশে জেলা, মহানগরীতে পোস্টার বিতরণ করা। দেশের মহানগর, জেলা, উপজেলা পৌর শহরসহ সব ইউনিটে আলোচনা সভা ও অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা।

এদিকে বিএনপির সহযোগী অঙ্গ সংগঠন নিজস্ব কর্মসূচি প্রণয়ন করবে। সবমিলিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ১০ দিনের কর্মসূচি পালন করা হবে বলে জানান বিএনপির মহাসচিব।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, এবিএম মোশারফ হোসেন, তাইফুল ইসলাম টিপু, আব্দুল খালেক, অঙ্গ সংগঠন মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত ও সাদেক আহমেদ খান, সুলতান সালাউদ্দিন টুকু, ওলামা দলের মাওলানা শাহ নেছারুল হক ও অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, মহিলা দলের আফরোজা আব্বাস, তাঁতী দলের আবুল কালাম আজাদসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়