ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ: মুকুট জয়ী নীলাকে নিয়ে যা জানা গেলো

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:৩৪, ৪ ফেব্রুয়ারি ২০২৪
মিস ওয়ার্ল্ড বাংলাদেশ: মুকুট জয়ী নীলাকে নিয়ে যা জানা গেলো

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০২৩’ নির্বাচিত হয়েছেন শাম্মি ইসলাম নীলা। কয়েক দিন আগে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার মানা বে ওয়াটার পার্কে বসেছিল এ আসরের গ্র্যান্ড ফিনালে। করোনা সংকটের কারণে বন্ধ ছিল এ প্রতিযোগিতা। দীর্ঘ চার বছর পর মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নির্বাচিত হলেন নীলা।

সেরা দশ প্রতিযোগী নিয়ে অনুষ্ঠিত হয় ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২৩’-এর গ্র্যান্ড ফিনালে। এতে প্রথম রানারআপ হয়েছেন আকলিমা আতিকা কণিকা ও দ্বিতীয় রানারআপ শাকিরা তামান্না। মিস ওয়ার্ল্ডের ৭১তম আসর বসবে ভারতে। বাংলাদেশ থেকে এ আসরে প্রতিনিধিত্ব করবেন নীলা। এতে যোগ দিতে আগামী ১৮ ফেব্রুয়ারি দিল্লি যাবেন তিনি।

 

আগামী ৯ মার্চ ভারতে অনুষ্ঠিত হবে ‘মিস ওয়ার্ল্ড-২০২৩’। আশাবাদী নীলা বলেন, ‘আমার জন্য আপনারা সবাই দোয়া করবেন। যাতে আমি আপনাদের দেওয়া এত সুন্দর একটা সম্মানের মর্যাদা রক্ষা করতে পারি। আমি আশাবাদী, মিস ওয়ার্ল্ডের মুকুট এবার বাংলাদেশে নিয়ে আসব।’

 

ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নেওয়ার। তা জানিয়ে নীলা বলেন, ‘মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নেওয়ার ইচ্ছা অনেক আগে থেকেই ছিল। কিন্তু মনে হচ্ছিল, আরো গ্রুমিং এবং অনুশীলন প্রয়োজন। সময়ের সঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের প্রমোশন, ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করি। তারপর মনে হয়, এখন কিছুটা গ্রুমিং হয়েছে। সর্বশেষ শেখার প্রেরণা নিয়েই এ প্ল্যাটফর্মে পা রাখি।’

 

ঢাকায় জন্ম ও বেড়ে উঠেছেন শাম্মি ইসলাম নীলা। দুই ভাই–বোনের মধ্যে ২৩ বছর বয়সী নীলা বড়। রাজধানীর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিবিএ-তে পড়াশোনা করছেন তিনি।

 

 

সোশ্যাল মিডিয়ায় দারুণ সরব নীলা। ফেসবুক, ইনস্টাগ্রাম আর টিকটক— তিন মাধ্যমেই জনপ্রিয় তিনি। বিশেষ করে টিকটকে তার কয়েকটা ভিডিও ভাইরাল হয়েছে। ফেসবুকে তার অনুসারী ২৩ হাজার; ইনস্টাগ্রামে ১ লাখ ১৩ হাজারের বেশি।

 

তিন বছর ধরে মডেলিং করছেন নীলা। ফ্যাশন আর বিউটি নিয়ে কয়েকটি বাংলাদেশি ব্র্যান্ডের হয়ে নিয়মিত কাজ করছেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো— এক্সক্লুসিয়া, ক্ল্যাসিক ফ্যাশন, সিনিকেয়ার বাংলাদেশ প্রভৃতি।

 

মডেলিংয়ের পাশাপাশি ভবিষ্যতে অভিনয়ে নিজেকে মেলে ধরতে চান নীলা। কুকুর পালন করতে ভালোবাসেন নীলা। ভবিষ্যতে প্রাণীর অধিকার রক্ষার জন্য কাজ করতে চান তিনি।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়