ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

রাঙ্গার শাস্তি চান গণঅভ‌্যুত্থানের ছাত্রনেতারা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ১১ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাঙ্গার শাস্তি চান গণঅভ‌্যুত্থানের ছাত্রনেতারা

এরশাদ বিরোধী আন্দোলনে নিহত নূর হোসেনকে ইয়াবা ও ফেন্সিডিল আসক্ত বলায় জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার শাস্তি দাবি করেছেন ’৯০ -এর ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ।

সাবেক ছাত্রনেতা ও বর্তমানে সিপিবির কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্সের পাঠানো যুক্ত বিবৃতিতে তারা এ দাবি জানান।

বিবৃতিতে স্বাক্ষর করেন- সাবেক ছাত্রনেতা ও ডাকসুর সাবেক জিএস ডা. মোশতাক হোসেন, আনোয়ারুল হক, নাজমুল হক প্রধান, শফি আহমেদ, মোশরেফা মিশু, রুহিন হোসেন প্রিন্স, বেলাল চৌধুরী, বজলুর রশীদ ফিরোজ, রাগীব আহসান মুন্না, রাজেকুজ্জামান রতন, আ. ক. ম. জহিরুল ইসলাম, সাজ্জাদ জহির চন্দন, আসলাম খান প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, ‘পতিত স্বৈরাচার এবং তার সহযোগীদের ইতিহাসের আস্তাকুড়ে থাকার কথা ছিল। ক্ষমতাকেন্দ্রিক রাজনীতির সুবিধাভোগী রাজনৈতিক দুর্বৃত্তরা এখন গণঅভ্যুত্থানের চেতনাকে যেমন অপমানিত করছে, তেমনি সংগ্রামী চরিত্রগুলোকেও কলঙ্কিত করতে উদ্যত। এরশাদ স্বৈরাচারের সহযোগীরা নানা সময়ে সুযোগ-সুবিধা বুঝে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রদান করে চেলেছে, যা দেশের সচেতন মানুষ সহ্য করবে না।’

বিবৃতিতে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা প্রার্থনার আহ্বান জানানো হয়। বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা প্রার্থনা না করা হলে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের জন্য রাঙ্গার শাস্তি দাবি করে নেতৃবৃন্দ বলেন, ’৯০ -এর গণআন্দোলনের শহীদ নেতৃবৃন্দের হত্যার জন্য দায়ীদের বিচারের মুখোমুখি করতে হবে।

নেতৃবৃন্দ স্বৈরাচার বিরোধী আন্দোলনে উত্থাপিত ছাত্রসমাজসহ সকল শ্রেণি-পেশার মানুষের গণতান্ত্রিক দাবি বাস্তবায়ন করার সংগ্রাম এগিয়ে নিয়ে নূর হোসেনসহ সব শহীদের স্বপ্ন পূরণের আহ্বান জানান।

তারা স্বৈরাচার ও তার সহযোগীদের রাজনৈতিকভাবে বয়কটেরও আহ্বান জানান।


ঢাকা/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়