ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

ভারত বয়কটে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের বক্তব্যে মিল নেই: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪০, ২৩ মার্চ ২০২৪   আপডেট: ১৯:৪০, ২৩ মার্চ ২০২৪
ভারত বয়কটে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের বক্তব্যে মিল নেই: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ফাইল ফটো)

ভারত বয়কটের বিষয়ে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের বক্তব্যে মিল নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শনিবার (২৩ মার্চ) ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি অবাক করা দল। বিএনপির এক নেতা বলেন, বাংলাদেশের স্বাধীনতায় ভারত আমাদের সহযোগিতা করেছে; আবার আরেক নেতা ভারতীয় পণ্য বর্জনের ডাক দেন। মঈন খানের এক কথা, রিজভীর আরেক কথা। সিঙ্গাপুর থেকে মির্জা ফখরুল বলেন আরেক কথা। নেতায় নেতায় কথার মিল নেই। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ক্ষমতাকেন্দ্রিক ও নিজেদের পকেট উন্নয়নের দল, সাধারণ মানুষের দল নয়। আর আওয়ামী লীগ জনগণের দল। 

তিনি বলেন, বিএনপি ইফতার পার্টি করে, আর আওয়ামী লীগ সাধারণ মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করে। এই হলো আওয়ামী লীগ আর বিএনপির মধ্যে পার্থক্য।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ইফতার পার্টি না করে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করতে দলীয় সভাপতি শেখ হাসিনার যে নির্দেশ, তা পুরো ঢাকা শহরসহ সারা দেশে অব্যাহত রাখতে হবে।

বর্তমান বাজারদর নিয়ে সেতুমন্ত্রী বলেন, ইদানিং বেশকিছু পণ্যের দাম কমতে শুরু করেছে। পেঁয়াজের দাম কোথায় গিয়েছিল, এখন সেটা ৩০/৩৫/৪০ টাকায় নেমে গেছে। আমার মনে হয়, জিনিসপত্রের দাম আরো কমবে। সাধারণ মানুষের সহনীয় পর্যায়ে আসবে।

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অনেক ষড়যন্ত্র ছিল, অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, ভারতসহ বন্ধু দেশ যারা আছে, তারা দেশে-বিদেশে নির্বাচন বানচালের যে চক্রান্ত চলছিল, তা প্রতিহত করতে পাশে এসে দাঁড়িয়েছিল। 

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন—প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামসহ ঢাকা জেলা আওয়ামী লীগের নেতারা। 

বক্তারা দেশের বাজারকে অস্থির করতে বিএনপির ভারত বিরোধিতার কড়া সমালোচনা করেন। একই সঙ্গে রাজনৈতিক অপশক্তি নির্মূল করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যায় ব্যক্ত করেন তারা। এদিন প্রায় ৩ হাজার মানুষের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ করে ঢাকা জেলা আওয়ামী লীগ।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়