ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

ঢাকা-চট্টগ্রাম-বরিশাল মহানগর বিএনপি ও ঢাকা মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ১৪ জুন ২০২৪   আপডেট: ০৮:২৩, ১৪ জুন ২০২৪
ঢাকা-চট্টগ্রাম-বরিশাল মহানগর বিএনপি ও ঢাকা মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত

ঢাকা, চট্টগ্রাম ও বরিশাল মহানগর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব ও পশ্চিম ছাত্রদলের কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।সংশ্লিষ্ট ইউনিটসমূহের নতুন কমিটি পরবর্তীতে ঘোষণা করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিলুপ্ত হওয়া কমিটিগুলো হচ্ছে-ঢাকা মহানগর উত্তর বিএনপি। যার ভারপ্রাপ্ত আহ্বায়ক ছিলেন অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার এবং সদস্য সচিব আমিনুল হক। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। আহ্বায়ক আব্দুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু। চট্টগ্রাম মহানগর বিএনপি। আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন এবং সদস্য সচিব আবুল হাসেম বকর।

এছাড়া বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মহানগর ছাত্রদলের উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম শাখা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বলে বৃহস্পতিবার (১৩ জুন) ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির বৃহস্পতিবার এই সিদ্ধান্ত অনুমোদন করেন। শিগগিরই উক্ত ইউনিটসমূহের নতুন কমিটি ঘোষণা করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রসঙ্গত, ২০২১ সালের ২ আগষ্ট আবদুস সালামকে আহ্বায়ক ও রফিকুল আলম মজনুকে সদস্য সচিব করে ঢাকা মহানগর দক্ষিণ ও আমান উল্লাহ আমানকে আহ্বায়ক এবং আমিনুল হককে সদস্য সচিব করে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ঘোষণা করা হয়।

/এমএ/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়